2দৈনিক বার্তা :  চট্টগ্রামে বেসরকারি ক্লিনিকের আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। আগুনের ধোঁয়ায় ২০ রোগী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রামের পাঁচলাইশ থানার সিএসসিআর ক্লিনিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
জানা যায়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ওই ক্লিনিকের সিসিইউতে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে আগুন লাগার সাথে সাথে রোগীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। তবে এর মধ্যে আগুনের ধোঁয়ায় ২০ রোগী গুরুতর অসুস্থ হয়ে পড়ে।
অগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসীম উদ্দিন জানান, শনিবার সকাল সোয়া ৮টার দিকে নগরীর প্রবর্তক মোড়ে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে। 1আগ্রাবাদ, নন্দনকানন ও চন্দনপুরার তিনটি ইউনিট একযোগে কাজ করে সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হাসপাতালের কোনো একটি কক্ষ থেকে আগুন ছড়িয়ে পড়েছিল।