1দৈনিক বার্তা : বহুল আলোচিত সাত হত্যা  মামলার  প্রধান আসামি নুর হোসেনকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের  সিনিয়র  সহ-সভাপতি পদ থেকে ও ২ নং  আসামি  ইয়াছিন মিয়াকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
শনিবার  বিকালে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের এক বর্ধিত সভায় এ সিদ্ধান্ত  গ্রহণ  করে  দলটি। সিদ্ধিরগগঞ্জ থানা আওয়ামী লীগের  সভাপতি মজিবর রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠিত বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগের সাবেক সভাপতি আব্দুল মতিন মাস্টার, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহা, সহ-সভাপতি রিয়াজউদ্দিন রেণু, সাদেকুর রহমান, বাবুল আক্তার মোল্লা, সহ-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, আলী হোসেন আলা ও হালিম কন্ট্রেক্টার।
শৃঙ্খলা ভঙ্গের কারণে দলের গঠনতণতন্ত্রের ৪৬(ক) ধারা লঙ্ঘনের  কারণে ৪৬(ঙ) অনুযায়ী তাদেরকে এ অব্যহতি দেয়া হয়। সাধারণ সম্পাদক ইয়াছিনের স্থলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক কালী পদক মল্লিককে।
তাদের দল থেকে  বহিস্কারের  জন্য অব্যহতিপত্র  মহানগর কমিটির মাধ্যমে কেন্দ্রীয়  কমিটির কাছে পাঠানো  হবে বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থাানা  আওয়ামীলীগের  সভাপতি মজিবর রহমান। বর্ধিত  সভায় নজরুল  ইসলামসহ  নির্মমভাবে হত্যাকান্ডের শিকার সকলের  আত্মার মাগফেরাত কামনা করা  হয়। সমবেদনা জনানো হয় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি।
এদিকে সাত হত্যাকান্ডের প্রতিবাদে পূর্ব ঘোষিত র‌্যাব-১১ কার্যালয়ের ঘেরাও কর্মসূচি স্থগিত করে মানববন্ধনের কর্মসূচি গ্রহণ করেছে জেলা আইনজীবী সমিতি। শনিবার জেলা আইনজীবী সমিতি এ সিদ্ধান্ত গ্রহণ করে।