1দৈনিক বার্তা :  শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলছে উচ্চ মূল্যের নিম্নমানের খাবার পরিবেশন। এতে করে শিক্ষার্ধীরা বিভিন্ন অসুখে পড়ছে নিয়মিতই । শিক্ষার্থীদের দাবি এসব খাবার রান্না করা হয় নোংরা পরিবেশে। তারপর এক বেলার জন্যে রান্না করা খাবার পরিবেশন করা হয় অন্য বেলায় ।এই অভিযোগ ছেলেদের হলের পাশাপাশি মেয়েদের হলেও ।শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এখন  মোট হলের সংখ্যা পাঁচ। যার মধ্যে তিনটি  ছেলেদের দু’টি মেয়েদের।

হলের ডাইনিং-এর অবস্থা সবচেয়ে  বেশি নাজুক। এখানকার বেশিরভাগ ছাত্রই খাবারের জন্য ক্যান্টিনের উপর নির্ভরশীল । ক্যান্টিনে খোঁজ নিয়ে জানা যায় এখানে উচ্চ দামে নিম্নমানের খাবার। তাতেও রয়েছে বিভিন্ন রকম অনিয়ম ।কবি কাজী নজরুল ইসলাম হল যেখানে বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বেশিসংখ্যক ছাত্রের বাস । এই হলের ডাইনিংয়র অবস্থা তুলনামূলক ভালো হলেও ক্যান্টিনের অবস্থা খুবই খারাপ ।

নতুন গড়েওঠা নবাব সিরাজ-উদ- দৌলা হলের ডাইনিং ও ক্যান্টিনের খাবারের মান অন্যান্য হলগুলো থেকে ভালো হলেও এখানেও শুরু হয়েছে বিভিন্ন রকম অনিয়ম , মাঝে মাঝেই বন্ধ থাকে হলের ডাইনিং ।
খোঁজ নিয়ে জানা যায়,  মেয়েদের দু’টি হলের ক্যান্টিনগুলোর অবস্থা ভালো হলেও ডাইনিংয়ের অবস্থা  অত্যন্ত করুণ । নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্রী জানান, নতুন হল (কৃষকরতœ শেখ হাসিনা হল ) হবার পর মনে করছিলাম এখন থেকে আর খাবারের সমস্যা থাকবে না । কিন্তু সেটা হলো কই, এখন খাবার পাওয়া যায় তবে সেটা অনেক নিম্নমানের। মাঝে মাঝেই মনে হয় এটা কোনো স্বাভাবিক মানুষের খাবার নয়।এ ব্যাপারে হল প্রশাসন আরো তৎপর হলে সমস্যাগুলো অনেকাংশেই দূর করা সম্ভব।