1দৈনিক বার্তা :  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ইন্টার্ন চিকিত্সকের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হামলার ঘটনায় আজ রবিবার মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে চার ঘণ্টা কর্মবিরতি শেষে কাজে যোগ দিয়েছেন ইন্টার্ন চিকিত্সকরা।

গত মঙ্গলবার জরুরি বিভাগের ইন্টার্ন চিকিত্সকদের ওপর হামলার ঘটনায় আজ রবিবার হাসপাতালের ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান বাদী হয়ে শাহাবাগ থানায় মামলা দায়ের করেন। মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ছাত্রলীগের শহীদুল্লাহ হল শাখার সাধারণ সম্পাদক মেরাজের নামও রয়েছে।

এদিকে, গতকাল শনিবার রাতে মেডিসিন বিভাগের ইউনিট-৩ এর খন্ডকালীন চিকিত্সক মমিনুল ইসলাম পিন্নুর ওপর হামলায় ঘটনায় আজ সকাল থেকে কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিত্সকরা। ইন্টার্ন চিকিত্সকদের সাথে বিএমএ ও স্বাচিপ (স্বাধীনতা চিকিত্সা পরিষদ) নেতৃবৃন্দ এবং হাসপাতালের পরিষদের সাথে বৈঠক শেষে সকাল ১০টার দিকে কর্মবিরতি প্রত্যাহার করা হয়। কর্মবিরতি চলাকালে সকাল থেকে জরুরি বিভাগ ও বর্হিবিভাগসহ সকল ইউনিটের চিকিত্সা সেবা বন্ধ ছিল।

তবে ভুক্তভোগী রোগীরা জানিয়েছে, ইন্টার্ন চিকিত্সকদের কর্মবিরতি প্রত্যাহারের পরও দুপুর একটা পর্যন্ত অনেক ইন্টার্ন চিকিত্সকরা কাজে যোগ দেননি।