1দৈনিক বার্তা : নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনা ধামাচাপা দিয়ে জনগণের দৃষ্টি অন্যদিকে ফিরাতে এখন নানা রকম ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার সকালে কারামুক্ত স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলসহ সংগঠনে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পন শেষে তিনি এ অভিযোগ করেন। এ চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে সাবেক বিচারপতিদের সমন্বয়ে তদন্ত কমিটি করতে বিএনপির পক্ষ থেকে প্রস্তাব দেয়া হবে বলেও জানান তিনি।
আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে সরকারই গুম খুন অপহরণ করাচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, সরকার নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর ঘটনা ধামাচাপা দিয়ে জনগণের দৃষ্টি অন্যদিকে ফিরাতে এখন নানা রকম ষড়যন্ত্র করছে। তিনি বলেন, ওই ঘটনা তদন্তে আমরা সাবেক বিচারপতিদের সমন্বয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করার প্রস্তাব দেব।
১৪ মে নারায়ণগঞ্জে বিএনপি চেয়ারপারসনের সফরের কথা রয়েছে। তবে ওই দিন নিহতের স্বজনদের প্রধানমন্ত্রীর সাথে দেখা করার কথা রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ফখরুল বলেন, বিরোধী দলকে তাদের কর্মকাণ্ড করতে না দেয়া আওয়ামী লীগের রাজনৈতিক সংস্কৃতি। এটা আসলে কোন শিষ্টাচারের মধ্যে পড়ে না। এসময় প্রধানমন্ত্রীর এ পদক্ষেপের নিন্দা জানান ফখরুল। নারায়ণগঞ্জের ঘটনায় বিএনপি কোন তদন্ত কমিটি গঠন করবে কিনা জানতে চাইলে তিনি বলেন, গতরাতে স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। সাবেক একজন প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের বিষয়ে সুপারিশ করা হয়েছে।
২৭ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে একসঙ্গে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন কুমার সরকারসহ ৭ জন অপহৃত হন। ৩০ এপ্রিল বিকালে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ৬ জনের এবং ১ মে সকালে একজনের লাশ উদ্ধার করা হয়। এঘটনায় ১৪ মে নারায়নগঞ্জে প্যানেল মেয়র নজরুল ইসলামসহ নিহতদের পরিবারের সদস্যদের সান্তনা দিতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই দিন ওই সাত পরিবারের সদস্যদের গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।