2দৈনিক বার্তা — হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের জামিন স্থগিত করে চেম্বার বিচারপতির দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।একইসঙ্গে তার জামিন মঞ্জুর করে হাইকোর্টের  দেওয়া আদেশের বিরুদ্ধে  রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল নিষ্পত্তি করা হয়েছে।

সোমবার প্রধান বিচারপতি মো.মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের  বেঞ্চ আপিল নিষ্পত্তি করে এ আদেশ দেন।হেফাজতকাণ্ডের ঘটনায় ওই বছরের ৬  মে মতিঝিল থানায় মামলা দায়ের করে পুলিশ।এ মামলায় ১৭  ফেব্র“য়ারি হাইকোর্ট  থেকে ৬ মাসের জামিন পান জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব ও  হেফাজতে ইসলামের  নেতা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস।

হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের প্রেক্ষিতে  চেম্বার বিচারপতি ওয়াক্কাসের জামিন স্থগিত করেন। পরে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ।সোমবার লিভ টু আপিলের নিষ্পত্তি করে  চেম্বার বিচারপতির আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

আদালতে মুফকি ওয়াক্কাসের পক্ষে শুনানি করেন অ্যাভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন  ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।গত বছরের ২সেপ্টেম্বর দুপুরে রাজধানীর মালিবাগ এলাকার আবুল হোটেলের সামনে থেকে মুফতি ওয়াক্কাসকে  গ্রেফতার করে ডিবি পুলিশ।

এর আগে মতিঝিল থানায় দায়ের করা একটি মামলায় গত ১৭ ফেব্র“য়ারি মুফতি ওয়াক্কাসের ছয় মাসের জামিন আবেদন মঞ্জুর করে হাইকোর্ট। গত বছরের ৫ মে রাজধানীর শাপলা চত্বরে হেফাজত ইসলামের মহাসমাবেশ  থেকে সহিংসতার অভিযোগে ৬ মে সরকারের পক্ষ থেকে ওই মামলা দায়ের করা হয়েছিল।