1দৈনিক বার্তা — ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার বিচার শুরু হয়েছে।

সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ মামলার বিচার শুরু হয়।তবে মুফতি ইজাহার পলাতক রয়েছেন।

মামলার বিষয়টির সত্যতা স্বীকার করে দুদকের আইনজীবী মেজবাহউদ্দিন চৌধুরী বলেন, সম্পদ বিবরণী দাখিলের জন্য মুফতি ইজাহারকে  নোটিশ দিয়েছিল দুদক। কিন্তু বারবার নোটিশ  দেওয়া সত্ত্বেও সম্পদ বিবরণী দাখিল না করায় তাঁর বিরুদ্ধে দুদকের  নোটিশ অমান্য করার আইনে মামলা হয়। গত বছর দুদক ওই মামলা করে। মামলায় গত ২৮ এপ্রিল অভিযোগপত্র দাখিল করে দুদক।

গত বছরের ৪ জুলাই সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দিয়ে মুফতি ইজহারুল বরাবর নোটিশ পাঠায় দুদক। কিন্তু সম্পদের হিসাব না দেওয়ায় দুদক চট্টগ্রামের উপ সহকারী পরিচালক সিরাজুল হক বাদী হয়ে ওই বছরের ১৭  সেপ্টেম্বর মুফতি ইজহারুলের বিরুদ্ধে খুলশী থানায় মামলা করেন।

গত ২১ এপ্রিল দুদক এ মামলায় অভিযোগপত্র দাখিল করে। পরে, গত ২৮ এপ্রিল অভিযোগপত্র গ্রহণ করে মুফতি ইজহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।মুফতি ইজহারুল ইসলাম বর্তমানে পলাতক রয়েছেন।