1দৈনিক বার্তা :লালমনিরহাটে তিস্তা ব্যারাজের উপর দিয়ে যান বাহন চলাচলকে কেন্দ্র করে সোমবার সকালে পানি উন্নয়ন বোর্ডের নিরাপত্তা কর্মী ও ট্রাক শ্রমিকদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এতে ব্যারাজের নিরাপত্তা কর্মকর্তা প্রকৌশলী হাফিজুর রহমানসহ উভয় পক্ষে অন্তত ৫ জন আহত হয়েছে।  এ সময় বিক্ষুপ্ত শ্রমিক সড়ক অবরোধ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিরাপত্তার স্বার্থে রাত ১২ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত ব্যারাজের মুল গেট বন্ধ থাকে। সোমবার সকাল ৬ টার আগেই কয়েকজন ট্রাক শ্রমিক গেট খুলে দেয়ার জন্য চাপ দিতে থাকে। এতে ওই ব্যারাজের প্রধান নিরাপত্তা কর্মকর্তা প্রকৌশলী হাফিজুর রহমান রাজি না হলে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের সঙ্গে ট্রাক শ্রমিকদের প্রথমে হাতা-হাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে একটি ট্রাক গেট খুলে ভিতরে চলে যায়। পরে ধাওয়া করে তাকে প্রকৌশলী হাফিজুর আটক করলে আনসারদের সঙ্গে ট্রাক শ্রমিকদের সংর্ঘষ বাধেঁ। ওই সংঘর্ষে  প্রকৌশলী হাফিজুর রহমান, ট্রাক শ্রমিক ডাবলু ও সাইফুলসহ অন্তত ৫ জন আহত হয়।

শ্রমিকরা জানান, প্রকৌশলী হাফিজুর তাদের ২ শ্রমিককে অন্যায় ভাবে আটক ও মারধর করেন। যে কারণে তারা পরে সড়ক অবরোধ করেন। এ সময় রাস্তার দু’পাশে শতাধিক গাড়ী আটকা পড়ে। ৭ ঘন্টা পর দুপুর ১২ টার দিকে পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী (যান্ত্রিক) আনিছুর রহমানের হস্তক্ষেপে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।হাতীবান্ধা থানা পুলিশের অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।