1দৈনিক বার্তা — যোগ্য ও মেধাবীদের বাদ দিয়ে শিবির নেতাদের নিয়োগ  দেয়ার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ভিসিকে অবরুদ্ধ করে রাখে ছাত্রলীগের একটি গ্র“প।

সোমবার সকাল ১০টা  থেকে দুপুর ১টা পর্যন্ত প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে তারা।এতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো.আমিনুল হক ভূঁইয়াসহ অন্যান্য কর্মকর্তারা অবরুদ্ধ হয়ে পড়েন।

পরে প্রশাসনের সঙ্গে দীর্ঘ আলোচনার ভবনের তালা খুলে  দেয় ছাত্রলীগ। এ কারণে নির্দিষ্ট সময়ের প্রায় তিন ঘণ্টা পরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা শুরু হয়।জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের  কেমেস্ট্রি ও সিভিল অ্যান্ড এনভারয়নমেন্টাল ইঞ্জিরিয়ারিং বিভাগে  যোগ্য ও  মেধাবী প্রার্থী বাদ দিয়ে শিবিরের রাজনীতির সঙ্গে জড়িতদের প্রভাষক পদে নিয়োগের জন্য প্রার্থী বাছাই করা হয়েছে।

এই নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে সোমবার সকাল ১০টার দিকে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের উত্তম-অঞ্জন সমর্থিত গ্র“পের  নেতাকর্মীরা।

এ সময় ভবনের ভেতরে ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়াসহ প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী অবরুদ্ধ হয়ে পড়েন।পরে সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. হিমাদ্রি শেখর রায় বিক্ষুব্ধ ছাত্রলীগ  নেতাকর্মীদের সাথে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আহ্বান জানান। পরে ছাত্রলীগ সহ-সভাপতি অঞ্জন রায়ের  নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রশাসনের সঙ্গে আলোচনায় বসেন। পরে ১টার দিকে তারা ভবনের তালা খুলে দেয়।শাখা ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায় জানান, দাবি মেনে নেয়ার ব্যাপারে প্রশাসন আমাদের আশ্বস্ত করায় আমরা কর্মসূচি স্থগিত করেছি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও শাবি ছাত্রলীগ নেতা উত্তম কুমার দাস জানান, দুই বিভাগের নিয়োগ  বোর্ডে যোগ্য ও মেধাবীদের বাদ দিয়ে সরাসরি শিবিরের রাজনীতির সঙ্গে জড়িতদের বাছাই করা হয়েছে।তাই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও জঙ্গিবাদী রাজনীতির সঙ্গে জড়িতদের নিয়োগ আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না।