1দৈনিক বার্তা : রাজনৈতিক দলগুলো রাজনীতিকে বানিজ্যে পরিনত করার ফলে আজ দেশে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। দুবৃত্তায়িত রাজনীতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।নীতিহীন-আদর্শহীন রাজনীতির বিপরীতে মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথে রাজনীতিকে এগিয়ে নিয়ে যেতে হবে বলে বাংলাদেশ ন্যাপ-এর যৌথ সভায় অভিমত প্রকাশ করেছেন।

সোমবার বিকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ যৌথ সভায় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন ন্যাপ যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, ঢাকা মহানগর সাধারন সম্পাদক মোঃ শহীদুননবী ডাবলু, যুগ্ম সম্পাদক মোঃ শামিম ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন ভানু, বাংলাদেশ যুব ন্যাপ যুগ্ম আহ্বায়ক মোঃ মশিউর রহমান প্রমুখ।

সভায় অভিমত প্রকাশ করা হয় যে, সরকার রাষ্ট্র পরিচালনায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। নিজেদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ঘাতক বাহিনীতে পরিনত করেছে। সরকারের দুঃশাসন ও ব্যর্থতার কারনেই গোটা দেশ আজ সন্ত্রাসের রাজত্ব বিরাজ করছে। সরকারের দুঃশাসন ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়া আজ সময়ের দাবী।

সভায় অভিমত প্রকাশ করা হয় যে, যে সরকার দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারে না, সেই সরকারের প্রয়োজন আছে বলে দেশবাসী মনে করে না। জনগন হত্যা-গুম-অপহরন বন্ধে আর কোন আশ্বাস শুনতে চায় না, চায় কার্যকর পদক্ষেপ। হত্যা-গুম আর অপহরনের যে মহোৎসব চলছে তার বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। সরকার রাষ্ট্রের আইনশৃঙ্খরা রক্ষায় নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে বিরোধী দলের উপর দোষ চাপানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

সভায় অভিমত প্রকাশ করা হয় যে, আজ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অতিত থেকে শিক্ষা গ্রহন করতে হবে।  বাংলার স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। নির্বাচন আর ভোট হলেই গণতন্ত্র হয় না। ভোটারবিহীন নির্বাচন দিয়ে গনতন্ত্র প্রতিষ্ঠিত হয় না। যাদু মিয়াকে বাদ দিয়ে বাংলাদেশের গণতান্ত্রিক ইতিহাস রচনা সম্ভব নয়। যখন দেশের গনতন্ত্রের ভবিষ্যত নিয়ে দেশবাসী শংকিত তখন এই পরিস্থিতিতে দেশ বাঁচাতে বর্তমান রাজনীতিকদের মজলুম জননেতা মওলানা ভাসানী ও জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার আদর্শকে ধারণ করতে হবে।