2দৈনিক বার্তা : খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেছেন,বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সাম্প্রদায়িক শক্তিকে ক্ষমতায় আনার জন্য আবারও ষড়যন্ত্র করছেন।তিনি বলেন, বেগম জিয়া নারায়ণগঞ্জের ঘটনার জন্য র‌্যাবকে বিলুপ্ত করার কথা বলছেন। র‌্যাব বিলুপ্ত করার দাবীর মধ্য দিয়ে তিনি প্রমাণ করেছেন, সাম্প্রদায়িক শক্তিকে তারা আবার ক্ষমতায় আনতে চান।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আওয়ামী হকার্স লীগ আয়োজিত চলমান রাজনীতির প্রেক্ষাপটে দেশ ও জাতির কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সংগঠনের সভাপতি এসএম জাকারিয়া হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষক লীগের সহ সভাপতি এমএ করিম, সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ জাহিদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

বেগম খালেদা জিয়ার নারায়ণগঞ্জ সফর প্রসঙ্গে কামরুল ইসলাম বলেন, তিনি (বেগম জিয়া) ঘটনার ১৭ দিন পর সেখানে যাচ্ছেন। সেখানে গিয়ে তিনি আবার না নতুন করে কোনো সহিংসতা ছড়ান। দয়া করে নারায়ণগঞ্জের হত্যা নিয়ে রাজনীতির নোংরা খেলা না খেলতে বেগম জিয়ার প্রতি আহবান জানান খাদ্যমন্ত্রী।মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নারায়ণগঞ্জের হত্যাকাণ্ডের বিচার নিয়ে প্রধানমন্ত্রী নিজেই সোচ্চার রয়েছেন। প্রকৃত হত্যাকারীদের চিহ্নিত করে বিচার করা হবে।তিনি বলেন, বর্তমান সরকার অতীতের কোনো সরকারের মতো ফরমায়েশি তদন্ত ও জজ মিয়ার নাটক সাজাবে না।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন শান্তিপূর্ণভাবে পরিচালিত হচ্ছে-তখন একটি গোষ্ঠী অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে। তদের কোনো জনসমর্থন নেই। তাদের কর্মসূচি পালন করার শক্তি নেই। তারা ভাড়া করা সন্ত্রাসী দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়।

দেশে ষড়যন্ত্র থেমে নেই-এ কথা উল্লেখ করে তিনি বলেন, একটি গোষ্ঠী দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। তারা আবারও অস্থিরতা সৃষ্টির চেষ্টা করে অনৈতিকভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করতে চায়।নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় জড়িতদের বিচার ফরমায়েশি নয় বরং কঠোরভাবে করা হবে বলে জানান খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি।

কামরুল বলেন, সাত খুনের ঘটনা জাতির বিবেককে নাড়া দিয়েছে। তাই প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, হত্যার সঙ্গে যারাই জড়িত থাকুক বিচারের ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন,প্রধানমন্ত্রী নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন। তাদেরকে আশ্বস্ত করেছেন। সরকার এ ঘটনার কোনো ফরমায়েশি তদন্ত ও বিচার করবে না।সাংবাদিকদের উদ্দেশ্যে কামরুল বলেন, আপনারা নিশ্চিত থাকেন, সাত খুনের ঘটনায় বিচারের নামে কোনো নাটক করবে না সরকার।বিএনপি  চেয়ারপারসনের উদ্দেশ্যে কামরুল বলেন, হত্যাকাণ্ডের ১৭ দিন পর তিনি নারায়ণগঞ্জে যাচ্ছেন নিহতদের পরিবারকে স্বান্ত্বনা দিতে নয়, নতুন করে সহিংসতা সৃষ্টির উস্কানি দিতে।

আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর যেকোনো সদস্য অপরাধ করলে তাকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা অতীতেও করা হয়েছে, এবারও হবে। তাতে কোনো গাফিলতি হবে না, বলেন কামরুল।