2দৈনিক বার্তা: খাদ্য মন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, নারায়ণগঞ্জের মতো কোনো ঘটনাকে রাজনীতিকরণের মাধ্যমে দেশে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া হবে না।

বুধবার রাজধানীর পাবলিক লাইব্রেরী মিলনায়তনে কিন্ডারগার্টেন ডেভেলপমেন্ট এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে কামরুল ইসলাম একথা বলেন।সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি কাজী আহসান হাবীব।

কামরুল ইসলাম বলেন, বিএনপি এখন আবার তথ্য সন্ত্রাস চালাচ্ছে, বাক সন্ত্রাস চালাচ্ছে। দুই দুই বার যিনি প্রধানমন্ত্রী ছিলেন তিনিও আহাম্মকের মতো, বোকার মতো এবং উদ্দেশ্যমূলকভাবে জ্ঞানপাপী হিসেবে বঙ্গবন্ধুর সম্পর্কে বলছেন, যে তাঁকে জাতির জনক হিসেবে মানা যায় না। আমাদের সন্তানদের তারা আবার বিভ্রান্তির বেড়াজালে আবদ্ধ করতে চায়। কেউ কোন বিষয়কে ইস্যু করে আবার আমাদের ছেলেমেয়েদের পড়ালেখায় বিঘ্ন ঘটাবে। এটা আমাদের কাম্য নয়।

তিনি বলেন, বিএনপি দেশটাকে অন্ধকারের অতল গহ্বরে নিয়ে যেতে চায়, আমাদের সন্তানদের সঠিক ইতিহাস থেকে অন্ধাকারে রাখতে চায়। কারণ এখন ১৬ কোটি মানুষের দেশে প্রায় ১২ কোটি মানুষ মুক্তিযুদ্ধ দেখেনি। এরা সবাই নতুন প্রজন্ম।এদেরকে সঠিক ইতিহাস জানানোর দায়িত্ব আমাদের।

বঙ্গবন্ধু দেশটাকে বিভক্ত করেছেন বিএনপি চেয়ার পার্সন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে কামরুল ইসলাম বলেন, তার কত বড় ধৃষ্টতা। যার নেতৃত্বে এদেশে মুক্তিযুদ্ধ হয়েছে, সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি, বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেছি। তাকে নিয়ে কটুক্তি কোন ভাবে মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, তিনি দুই বারের প্রধানমন্ত্রী হয়ে আহাম্মকের মতো, জ্ঞানপাপীর মতো কেমন করে উচ্চারণ করলেন এ কথা। এই অর্বাচীনদের ঘৃনা জানানোর ভাষা আমাদের নেই।বিএনপির তথ্য সন্ত্রাসের বিরুদ্ধে সকল শিক্ষক-শিক্ষার্থীদের সো”চার হবারও আহ্বান জানিয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এসব মিথ্যাচারের বিরুদ্ধে সবাইকে ঘৃণা করতে হবে।যারা মিথ্যাচার করে, তাদের বিরুদ্ধে শুধু ঘৃণা, আর ঘৃণা ছাড়া কিছুই নাই।