3দৈনিক বার্তা:দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার খোলাহাটি শহীদ মাহবুব সেনানিবাসে গ্রেনেড বিস্ফোরনে ৯ জন সেনা সদস্য গুরুত্বর আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য রংপুর সিএমএইচ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শহীদ মাহবুব সেনানিবাসের ১৬ রেজিমেন্ট স্টাফ কর্মকর্তা ক্যাপ্টেন মুরসালিন জানান, বুধবার রংপুর সেনানিবাস থেকে ৩৪ বেঙ্গল রেজিমেন্টের সদস্যরা শহীদ মাহবুব সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে ফায়ার করতে এলে অসর্তকতার কারনে ২টি গ্রেনেড বিস্ফোরিত হয়ে তারা আহত হয়। তাদের চিকিৎসার জন্য রংপুর সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার দুপুর ২টায় এই বিস্ফোরণ ঘটে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) ও স্থানীয় সূত্র নিশ্চিত করেছে।আইএসপিআরে যোগাযোগ করা হলে জানানো হয়, বিস্ফোরণে আহতদের মধ্যে চারজনকে ঢাকা সিএমএইচে আনা হয়েছে। অন্যরা রংপুর সিএমএইচে ভর্তি আছেন।

আহতরা হলেন- ওয়ারেন্ট অফিসার  কেতাবুল ইসলাম, মোহাম্মদ আলী, কর্পোরাল আব্দুল মান্নান,  গোলাম রসুল, সার্জেন্ট ফজলুল হক, রওশন আলী, সৈনিক বিকাশ চন্দ্র রায়, আব্দুর রহমান ও জহির।এরা সবাই রংপুর সেনানিবাসের ৩৪ ইস্টবেঙ্গল  রেজিমেন্টে কমর্রত।প্রশিক্ষণ নিতে দিনাজপুরের খোলাহাটিতে বীরউত্তম শহীদ মাহবুব সেনানিবাসে গিয়েছিলেন তারা।সেনা কর্মকর্তারা জানান, ফায়ারিং  রেঞ্জে প্রশিক্ষণের সময় দুর্ঘটনাবশত একটি  গ্রেনেড বিস্ফোরিত হয়।