2দৈনিক বার্তা: সম্প্রতি ময়মনসিংহে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। শুধুমাত্র এপ্রিল মাসেই জেলার বিভিন্ন এলাকায় ১৯টি খুনের ঘটনা ঘটেছে। এছাড়া বেড়েছে অন্যান্য অপরাধমূলক কর্মকান্ড। বিভিন্ন পয়েন্টে দেদারছে চলছে জুয়া খেলাও। সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে এসব বিষয় উঠে এসেছে। বৈঠকে এসব ঘটনায় রীতিমতো উদ্বেগ প্রকাশ করেছেন উপস্থিত জনপ্রতিনিধিরাও।

জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, চলতি বছরের এপ্রিলে ময়মনসিংহের ১৪ থানায় ৪৮১ টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে খুনের ঘটনায় ১৯ টি,অপহরণ ২টি, নারী নির্যাতন ৪৯টি, চোরাচালান ২টি ও ১৩টি চুরির ঘটনা ঘটেছে।এছাড়া ওই মাসে ১২৩টি মাদক মামলার পাশাপাশি অন্যান্য ঘটনায় ২৫৮টি মামলা হয়েছে।

বৈঠকে জানানো হয়, ১৯ খুনের মধ্যে কোতোয়ালিতে ৩ , মুক্তাগাছায় ২, ফুলবাড়ীয়ায় ১, ত্রিশালে ৩, ভালুকায় ১, পাগলা থানায় ১, ঈশ্বরগঞ্জে ৪, নান্দাইলে ২, হালুয়াঘাটে এবং ধোবাউড়ায় ১টি করে খুনের ঘটনা ঘটেছে। এরপরও সভায় ময়মনসিংহের আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হক।তিনি বলেন, জমি সংক্রান্ত বিরোধে এসব খুনের ঘটনা ঘটেছে। এতে আইন-শৃঙ্খলার কোনো অবনতি হয়নি।

মাদকের প্রসার প্রসঙ্গে মঈনুল হক বলেন, মাদকের বিষয়ে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। ইতোমধ্যে মাদক সম্রাট আলাল ও পুলিশ খোকনকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যান্য চিহ্নিত মাদক ব্যাবসায়ীদের  গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে এতে ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সংসদ সদস্য ফখরুল ইমামসহ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ফুলপুর ও তারাকান্দায় বিভিন্ন  মেলার নামে জুয়া এবং হাউজির বিষয়েও আলোচনা হয়। এ সময় জেলা প্রশাসকের কাছে ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল বাসার আকন্দ অবিলম্বে এসব জুয়া ও হাউজি বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানান।নানা অপরাধ বন্ধে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা চেয়ে জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী বলেন, আগামী দিনে ময়মনসিংহ হবে অপরাধ ও জুয়া-হাউজিমুক্ত।