2দৈনিক বার্তা: জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ নারায়ণগঞ্জে সাতজনকে অপহরণ ও খুনের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ।রওশন এরশাদ বুধবার এক বিবৃতিতে বলেন, গুটিকয়েক র‌্যাব সদস্যের কর্মকাণ্ডের জন্য র‌্যাব বাহিনীকে বিলুপ্তি করা ঠিক হবে না ।

দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে র‌্যাবকে প্রয়োজনে ঢেলে সাজিয়ে আধুনিকায়ন করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আমরা জানি র‌্যাব ইতোপূর্বে অনেক ভালো কাজ করার ফলে আইন-শৃঙ্খলার অনেক উন্নতি হয়েছে।

বিরোধী দলীয় নেতা নারায়ণগঞ্জের ঘটনাকে দুঃখজনক ও ন্যক্কারজনক উল্লেখ করে বলেন, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা অবশ্যই নিতে হবে। অপরাধী যেই হোক, কারো প্রতি নমনীয় না হয়ে বিচারকার্য পরিচালনা করতে হবে।বিবৃতিতে রওশন এরশাদ এ অমানবিক ঘটনার সঙ্গে যে বা যারাই জড়িত তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বিএনপি যখন র‌্যাবকে বিলুপ্ত করার দাবি জানিয়েছে, প্রয়োজনে আন্দোলনে নামার হুমকি দিয়েছে, ঠিক সেই সময়ে র‌্যাব বহাল রাখার দাবি জানালেন বিরোধীদলীয় এই নেতা।

বিবৃতিতে রওশন বলেন, গুটিকয়েক জন র‌্যাব সদস্যদের জন্য এ বাহিনীকে বিলুপ্ত করা ঠিক হবে না। র‌্যাব ইতোপূর্বে অনেক ভালো কাজ করেছে। ফলে, দেশের আইন-শৃঙ্খলার অনেক উন্নতিও হয়েছে।

নারায়ণগঞ্জের সাত হত্যাকাণ্ডের ঘটনাকে দুঃখজনক ও ন্যাক্কারজনক উল্লেখ করে বিরোধী দলীয় এ নেতা বলেন,  দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা অবশ্যই নিতে হবে। অপরাধী যেই হোক, কারো প্রতি নমনীয় না হয়ে বিচারকাজ সঠিকভাবে পরিচালনা করতে হবে।

নারায়ণগঞ্জের ঘটনায় হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, দোষীদের  গ্রেফতারে সরকারকে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।একই সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা  নেওয়ার নির্দেশ  দেওয়ার জন্য প্রধানমন্ত্রী  শেখ হাসিনার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।