1দৈনিক বার্তা : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বুধবার যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বলেছেন, ২০১৯ সালের আগে দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে না।তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে কোন চক্রান্ত সফল হবে না।

নাসিম ম্যারিল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সেখানকার একটি রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ম্যারিল্যান্ড আওয়ামী লীগ নেতা শেখ মো. সেলিমের সভাপতিত্বে সভায় সাধন মজুমদার এমপি, স্বপন সাহা, ম্যারিল্যান্ড আওয়ামী লীগ নেতা অধ্যাপক মনসুর আহমেদ, রফিক পারভেজ, মইনুল হোসেনসহ ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড ও ওয়াশিংটন আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, যখন একাত্তরের ঘাতকদের বিচার চলছে, গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে, তখন বিএনপি-জামায়াত ও তাদের দোসররা নতুন চক্রান্তে মেতে উঠেছে। তারা দেশে-বিদেশে নেতিবাচক প্রচার করে আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করতে চায়। তারা দেশ ও জনগণের শত্র“। তাদের যে কোন মূল্যে প্রতিহত করতে হবে।

প্রবাসী আওয়ামী লীগের নেতা-কর্মীদের এসব চক্রান্ত্রের বিষয়ে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রা যাতে কেউ ব্যাহত করতে না পারে সেজন্য সকলকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গত ৫ জানুয়ারি নির্বাচনের পর দেশের গণতন্ত্র রক্ষা পেয়েছে। আন্দোলনে নামে মানুষ হত্যা করে বিএনপি-জামায়াত দেশের গণতন্ত্রকে হত্যা করেতে চেয়েছিল। কিন্তু তাদের ষড়যন্ত্র সফল হয়নি।

তিনি বলেন, যারা বঙ্গবন্ধু ও জেল হত্যার খুনীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছিল, একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় জজ মিয়া নাটক সাজিয়েছিল, এমনকি নিজের স্বামীর হত্যার বিচার পর্যন্ত করেনি, সেই খালেদা জিয়ার মুখে আইনের শাসনের কথা মানায় না।

মোহাম্মদ নাসিম বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় থাকতে হাজার হাজার সেনাবাহিনীর অফিসার- সৈনিককে হত্যা করেছিলেন। বিএনপির শাসনামলে কোন হত্যাকান্ডের বিচার হয়নি। বরং খুনীদের আশ্রয়-প্রশ্রয় দেয়া এবং জঙ্গি-বাংলা ভাইদের উত্থান ঘটেছিল।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম স্থানীয় সময় বুধবার রাত ৮টায় জেনেভার উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করেন। জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে তিনি যোগ দেবেন এবং বক্তব্য রাখবেন।