2দৈনিক বার্তা :  হিলি স্থলবন্দর দিয়ে দ্বিতীয় দিনের মতো আমদানি-রফতানি বন্ধ রয়েছে।বিজিবির হয়রানি বন্ধসহ তিন দফা দাবিতে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনসহ চারটি সংগঠন বুধবার থেকে এ ধর্মঘট পালন করছে।

বৃহস্পতিবার সকাল  থেকে দাবী আদায়ের লক্ষে বন্দর ব্যবহারকারী সংস্থাগুলো স্থলবন্দর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।সব সংস্থার পক্ষে বাংলাহিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সংগঠনের কার্যালয়ে রোববার রাতে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

অভিযোগে বলা হয়, হিলি স্থলবন্দর  থেকে খালাস হওয়া পণ্য বিজিবি বিভিন্ন  চেকপোস্টে আটক করে।  বৈধ কাগজপত্র থাকার পরও হয়রানি এবং সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমাদানিকারককে অবহিত না করে মামলা করে। বিজিবি জয়পুরহাট-৩ ব্যাটালিয়ন অধিনায়কের অসৌজন্যমূলক আচরণের অভিযোগে তাকে অপসারনের দাবিতে  সোমবার ২ ঘন্টা বন্দরে আমদানি-রফতানি বন্ধ ছিল। মঙ্গলবার দুপুর ১২টা  থেকে দুপুর ২টা পর্যন্ত আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়।

এরপরেও দাবি মেনে না  নেওয়ায় বুধবার সকাল  থেকে হিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, কুলি শ্রমিক ইউনিয়ন, ট্রাক শ্রমিক সমন্বয় পরিষদ ও মালিক গ্র“প অনির্দিষ্টকালের জন্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ করে দিয়েছে।