1দৈনিক বার্তা : লবণাক্ততার কবল থেকে রক্ষা করে সকলের জন্য সুপেয় পানির ব্যবস্থা, দূর্যোগপূর্ণ আবহাওয়ার কবল থেকে রক্ষায় পর্যাপ্ত সাইক্লোন শেল্টার নির্মাণ, মংলা বন্দর, ইপিজেড, সুন্দরবন ও পযর্টন শিল্পের উন্নয়নে পদ্মা সেতুর জন্য বিশেষ বরাদ্দ, জোয়ারের পানি থেকে মংলা শহরকে রক্ষা, মংলা কলেজকে সরকারী করণ, মংলায় পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ ও ষ্টেডিয়াম-পার্ক নির্মাণের দাবীতে মংলায় জাতীয় বাজেট ২০১৪-১৫’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
গণতান্ত্রিক বাজেট আন্দোলনের আয়োজনে শুক্রবার সকালে মংলা কলেজ লাইব্রেরী হলে অনুষ্ঠিত  জেলা বাজেট ও উন্নয়ন বাজেটে জনঅংশগ্রহণ’মূলক এ অনুষ্ঠানে গণতান্ত্রিক বাজেট আন্দোলনের বাগেরহাট জেলা কমিটির সভাপতি মো: নুর আলম শেখসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সাংবাদিক ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা ছাড়া নানা শ্রেণী পেশার লোকজন অংশগ্রহণ করেন।

বাজেট বৈঠকে স্থানীয় সরকার শক্তিশালীকরণ এবং জাতীয় বাজেটের গনতন্ত্রায়ণ ও বিকেন্দ্রীকরণের দাবীতে নানামূখী কর্মকান্ড তুলে ধরে বক্তারা বলেন, সরকারের ইচ্ছায় এককভাবে যে বাজেট প্রনয়ণ করা হয় তাতে গরীব শ্রেণীর লোক আরো বেশি গরীব হয়, আর উপকৃত হয় ধনীরা। তাই বাজেটে সকল শ্রেণী পেশার লোকজনের মতামতের উপর ভিত্তি করেই বাজেট প্রনয়ন করা প্রয়োজন বলে বৈঠক বক্তারা দাবী করেন। এ সময় উপকূলীয় ও দূর্যোগপ্রবন মংলার জন্য আলাদা বাজেট বরাদ্দের জন্য সরকারের অর্থমন্ত্রীর সহায়তা ও হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।