1দৈনিক বার্তা :  চট্টগ্রামের বাঁশখালীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের গুলিতে শামসুর রহমান (৩৫) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। শনিবার রাত ১০টার দিকে উপজেলার পুর্ব পুইছড়ি মিয়া মার্কেট এলাকায় এই হত্যার ঘটনা ঘটে। নিহত শামসুর রহমান পুর্ব পুইছড়ি দক্ষিণ পাড়া গ্রামের এজহার মিয়ার ছেলে। পুলিশ রাতেই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন।
পুলিশ ও এলাকাবাসী সুত্র জানায়, শনিবার বাঁশখালী পৌর শহরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর উপস্থিতিতে আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। ওই আলোচনা সভা শেষে শামসুর রহমান রাতে বাড়ি ফেরার পথে পুর্ব থেকে ওৎ পেতে থাকা প্রতিপক্ষ গ্র“পের সন্ত্রাসীরা মিয়া মার্কেট এলাকায় শামসুর রহমানের উপর হামলা চালায়। এসময় সন্ত্রাসীদের এলাপাতাড়ি গুলিতে শামসুর রহমান ঘটনাস্থলেই প্রাণ হারায়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, এসময় সন্ত্রাসীরা ১০-১২ রাউন্ড গুলি ছুড়ে। রাজনৈতিক বিরোধ ছাড়াও পাহাড়ি ভূমি নিয়ে শামসুর রহমানের সাথে কতিপয় লোকের বিরোধ চলে আসছিল। বাঁশখালী থানার ওসি কামরুল হাছান জানান, নিহত আওয়ামীলীগ নেতা শামসুর রহমানের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। খুনিদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু হয়েছে বলেও জানান তিনি।