11দৈনিক বার্তা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার ও সোমবার  ২ কেজি ৮শ’ গ্রাম সোনা ও সোনার বার সহ ৫জনকে আটক করেছে বিমানবন্দর কাস্টমস ও এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন)।

জব্দকৃত সোনার বর্তমান বাজার মূল্য প্রায় ১ কোটি ৩০ লাখ টাকা বলে জানিয়েছে শুল্ক কর্তৃপক্ষ। পৃথক পৃথক ঘটনায় ৫জনকে আটক করা হয়েছে।

রোববার দিবাগত রাত ও সকালে বিমানবন্দরের গ্রীন চ্যানেল ও বোর্ডিং ব্রিজ এলাকা থেকে এসব সোনা ও সোনার বার উদ্ধারের ঘটনা ঘটে।আটককৃতরা হলেন: কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ধলাহাঁস গ্রামের শহিদুল্লাহ’র পুত্র,মো. সুজন (২২), নারায়ণগঞ্জের মো. আলী ( ৬৪) ও নরসিংদী জেলার আল আমিন (২৯), জাহাঙ্গীর আলম হাওলাদার ( ৩২) ও ওসমান গণি (৩৮)।এপিবিএন এর এএসপি নূর-ই আলম সিদিকী বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এপিবিএন সূত্র জানায় রোববার দিবাগত রাত ১০টার দিকে সিঙ্গাপুর থেকে আগত টাইগার এয়ারলাইন্স বিমানে ঢাকায় আসেন মো. সুজন । বিমানবন্দরের গ্রীন চ্যানেল ও বোর্ডিং ব্রিজ এলাকা   পেরুনোর সময় বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ তার কাঁধে থাকা ব্যাগ তল্লাশী করে প্রায় ২ কেজি ১শ গ্রাম ওজনের সোনা উদ্বার করে। উদ্বার হওয়া সোনার মূল্য প্রায় ১ কোটি টাকা ।

এপিবিএন এর এএসপি নূর-ই আলম সিদিকী জানান,রোববার দিবাগত রাত থেকে সোমবার সকাল পৌনে ৮টা পর্যন্ত বিমানবন্দর এলাকার গ্রীন চ্যানেল এলাকা থেকে ৭শ গ্রাম ওজনের ৫টি সোনার বার সহ আরো ৪ বিমান যাত্রীকে আটক করা হয়। আটক হওয়া সোনার মূল্য প্রায় ৩০ লাখ টাকা। মালয়েশিয়া এয়ারলাইন্স বিমানে করে এই ৪ ব্যক্তি সিঙ্গাপুর ও মালয়েশিয়া থেকে  সোমবার সকালে ঢাকায় আসেন। এপিবিএন পুলিশ সোনার বার সহ ৪ যাত্রীকে কাস্টমসের কাছে সোপর্দ করে।