2দৈনিক বার্তা :অর্থ আত্মসাতের অভিযোগে র‌্যাব-৩ এর সিপিসি-৩ কোম্পানি কমান্ডার মেজর আলী আহসানসহ ১৮ জনকে প্রত্যাহার করা হয়েছে। রোববার প্রত্যাহার করে তাদের সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। নারায়ণগঞ্জে ৬ কোটি টাকার বিনিময়ে সাতজনকে খুনের ঘটনায় তিন র‌্যাব কর্মকর্তাকে গ্রেপ্তারের পর এবার অর্থ আত্মসাতের অভিযোগে ১৮ সদস্যকে প্রত্যাহার করা হলো। তবে র‌্যাব সদর দপ্তর প্রত্যাহারের বিষয়টিকে রুটিন ওয়ার্ক বলে দাবি করেছে।
গত শুক্রবার কুমিল্লা থেকে দেড় লাখ টাকাসহ চার ব্যক্তিকে আটক করে র‌্যাব-৩ এর সিপিসি-৩ এর একটি টিম। কিন্তু তালিকায় ৬০ হাজার টাকা জব্দ দেখিয়ে বাকি ৯০ হাজার টাকা তারা ভাগ বাটোয়ারা করে নেন। এ ঘটনায় আটক ব্যক্তিদের পরিবারের সদস্যরা র‌্যাব সদর দপ্তরে একটি অভিযোগ করেন। পরে তদন্তে তাদের অন্যায়ভাবে আটক এবং অর্থ আত্মসাতের সত্যতা খুঁজে পায় র‌্যাব। এরই প্রেক্ষিতে সিপিসি-৩ এর সকল সদস্যকে সদর দপ্তরে প্রত্যাহার করা হয়।
তবে র‌্যাব সদর দফতর এ বিষয়ে সরাসরি কোন মন্তব্য করা থেকে বিরত থাকে। তাদের বক্তব্য, র‌্যাবে প্রত্যাহার কিংবা নতুন পদায়ন বাহিনীর কাজের নিয়মিত একটি স্বাভাবিক প্রক্রিয়া। এখানে অন্য কোনো কারণ আছে বলে মনে হয়না।