1মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তা :টঙ্গীতে দু’দিনে পৃথক ঘটনায় দু’শিশু কন্যা ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের শিকার এক শিশুর বয়স সাড়ে তিন বছর ও অপরটির বয়স সাড়ে চার বছর। উভয় শিশুকেই আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষণের শিকার দুটি শিশুরই বাবা-মা টঙ্গীর বিভিন্ন কারখানার পোশাক কারখানায় চাকরি করেন।
এলাকাবাসী ও ধর্ষণের শিকার শিশুর পরিবার সূত্রে জানা গেছে, টঙ্গী সাতাইশ চৌরাস্তা মার্কেটের ব্যবসায়ী বুলবুলের দোকানের কর্মচারী দ্বীন ইসলাম শনিবার সকাল ১১টায় চকলেটের প্রলোভন দেখিয়ে সাড়ে তিন বছরের এক শিশু কন্যাকে দোকানে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় শিশুটির চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে এলে অভিযুক্ত ধর্ষক দ্বীন ইসলাম পালিয়ে যায়। স্থানীয়রা ধর্ষণের শিকার ওই শিশুকে গুরুতর অবস্থায় উদ্ধার করে প্রথমে টঙ্গী হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে দোকান মালিক বুলবুলকে আটকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দিয়েছে।

শিশু ধর্ষণের দন্ড  ১০হাজার টাকা!
এদিকে টঙ্গীর গুশুলিয়া এলাকার রিকশা চালক জমির আলী (২৫) গত শুক্রবার স্থানীয় শের আলীর সাড়ে চার বছরের এক শিশুকে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় মাতাব্বরগণ শিশু ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ধর্ষক জমির আলীকে ১০ হাজার টাকা জরিমানা ও ২৫টি বেত্রাঘাত করে বিচার ‘শেষ’ করেন। জরিমানার ১০ হাজার টাকার মধ্যে মাত্র পাঁচ হাজার টাকা শিশুটির পরিবারকে দেয়া হয়েছে এবং বাকি পাঁচ হাজার টাকা জুনের ১৬ তারিখ দেয়া হবে বলে শিশুর বাবা শের আলী জানান। স্থানীয় মাতাব্বর আব্দুল আলী, সফু মিয়া, দরবেশ আলী, মোহাম্মদ আলীসহ কয়েক বিচারক এ রায় দেন।

তিনি জানান, গত চার বছর ধরে তারা জমির আলীর বাড়িতে ভাড়া থেকে স্থানীয় একটি মেডিকেল কলেজ  হাসপাতালে বাবুর্চির সহকারী হিসেবে কাজ করছেন। শালিসে তার মেয়ে ছাড়া  গত এক বছরের  আরো দুই  শিশুকে  ধর্ষণ  করার কথা স্বীকার করেছে জমির। ধর্ষণের শিকার শিশুকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে টঙ্গী মডেল থানার এসআই সাজেদা লতা জানান, রবিবার বিকেল পর্যন্ত ওই দু’ঘটনায় মামলা দায়ের হয় নি