22দৈনিক বার্তা : বিতর্ক অনেকটাই তার ছায়াসঙ্গী। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রেমিকা হওয়ার সুবাদে মিডিয়ার চোখ সব সময় থাকে রাশিয়ান মডেল ইরিনা শায়েকের ওপর। তাই পেশাগত কারণে প্রায়ই অর্ধনগ্ন বা টপলেস হওয়া এই রুশ সুন্দরী মানবিক কারণে টপলেস হয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন আরেকবার।
সম্প্রতি নাইজেরিয়ায় দুই শতাধিক স্কুলছাত্রীকে অপহরণ করা হয়। অপহরণকারীরা নারী শিক্ষা এবং নারী স্বাধীনতার ঘোর বিরোধী। এই অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে অভিনব পদ্ধতি ব্যবহার করেন ইরিনা। তিনি টুইটারে ঊর্ধ্বাঙ্গ অনাবৃত করে বুকের ওপর একটা কাগজ উঁচিয়ে ধরেন, যেখানে লেখা আমাদের মেয়েদের ফিরিয়ে দাও। ইরিনার এই প্রতিবাদের ধরন নিয়ে বিশ্বজুড়ে আলোচনা এবং সমালোচনা শুরু হয়।
রোনাল্ডোর প্রেমিকার পক্ষে অবস্থান নেয়া জনসাধারণ মনে করছেন ইরিনার মতো বিশ্বখ্যাত মডেল এভাবে প্রতিবাদ করায় বিষয়টি পুরো বিশ্বেই আলোচিত হচ্ছে। এ ধরনের অপকর্মের বিরুদ্ধে ইরিনা সোচ্চার হওয়ায় অনেকেই অভিনন্দন জানাচ্ছে এই রুশ মডেলকে। বিরুদ্ধবাদীদের সংখ্যাও কিন্তু কম নয়। তাদের মতে, ইরিনা এই অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে নিজের প্রতি মনোযোগটা ধরে রাখারই চেষ্টা করেছেন মাত্র। কোনো একটা উপলক্ষকে পুঁজি করে নিজ স্বার্থে তা ব্যবহার করাটা অনেকটা অপহরণের সমতুল্য অপরাধ করেছেন ইরিনা। ইরিনার প্রতি অনেকেই প্রশ্ন ছুড়েছেন, অসহায় মেয়েদের কিছু হলে সত্যিই কি আপনার কিছু আসে যায়? এ প্রসঙ্গে ইরিনার মন্তব্য পাওয়া যায়নি। ওয়েবসাইট।