1দৈনিক বার্তা : যে ভাবে সংগ্রাম করে সরকারকে পার্বত্য চুক্তি করতে বাধ্য করা হয়েছিলো চুক্তি বাস্তবায়নের প্রয়োজনে পাহাড়ের জম্মি জনগণ আবারে সেভাবে সংগ্রাম শুরু করবে বলে সরকারকে হুঁশিয়ারী দিয়েছেন পার্বত্য চ্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা।

তিনি দীর্ঘ ১৭ বছরেও পার্বত্য টচুক্তি বাস্তবায়ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, আওয়ামীলীগ চুক্তি করার পর ১৭ বছরের মধ্যে ৯ বছর রাষ্ট্র ক্ষমতায় ছিলো কিন্তু তারা চুক্তি বাস্তবায়নে পার্বত্য জুম্মজনগণকে যে কথা দিয়েছিলো সে কথা রাখেনি। চুক্তি বাস্তবায়ন না হলে পাহাড়ের জনগণকে দমিয়ে রাখা যাবে না বলে তিনি মন্তব্য করেন।

মঙ্গলবার রাঙামাটি জিমনেশিয়াম চত্বরে পাহাড়ি ছাত্র পরিষদের ২৫ তম বর্ষপুর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ত্রিজিনাদ চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য পঙ্কজ ভট্টাচার্য, রাঙামাটি আসনের সংসদ সদস্য উষাতন তালুকদার, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের গণ যোগাযোগ বিভাগের অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌস, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক নাছির উদ্দিন, ছাত্র মৈত্রির কেন্দ্রীয় সভাপতি বাপ্পা দিত্য বসু, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জি এম জিলানী।সমাবেশ শেষে একটি র‌্যালী রাঙামাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌরসভা চত্বরে শেষ হয়ে।