1দৈনিক বার্তা : প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ডক্টর গওহর রিজভি ভারতের বিজেপি সরকার ক্ষমতায় আসা প্রসঙ্গে বলেন, বিগত দিনের চাইতে ভারতের সঙ্গে বর্তমান সরকারের আরও সু-সম্পর্ক গড়ে উঠবে। ভারতে বিজিপি সরকার গঠন করায় বিএনপি যে দিবাস্বপ্ন দেখা শুরু করেছে তা তাদের স্বপ্নেই থেকে যাবে।

তিনি আরও বলেন, সরকারের মেয়াদ শেষ হলে শেখ হাসিনার অধিনেই আবার এদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সেই সময় পর্যন্ত বিএনপিকে তিনি অপেক্ষা করতে বলেন। শেখ হাসিনার অধিনে অনুষ্ঠিত আগামী নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে তাদের জনপ্রিয়তা যাচাই করার জন্যও বলেন তিনি। এছাড়া তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, এই সীমান্তে সীমান্ত হাট বসানোর স্থান দেখভাল করার জন্যই চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলী আজগার টগরের অনুরোধেই এখানে আসা। সাথে সাথে দর্শনা-গেদে ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে যাত্রীদের যাতায়াতের জন্য এই স্থলপথটির আরও মানোউন্নয়ন করা যায় কিনা সেটাও ভেবে দেখা হবে।

মঙ্গলবার বোল ১২ টায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা আন্তর্জাতিক রেলষ্টেশন, দর্শনা ইমিগ্রেশন চেকপোষ্ট ও ভারতের গেদে রেলষ্টেশন, ইমিগ্রেশন চেকপোষ্ট পরিদর্শন শেষে তিনি দুপুর ১ টার দিকে দেশে ফিরে আসেন। দেশে ফিরে তিনি দর্শনা কেরু চিনিকল পরিদর্শন শেষে কেরুজ গেস্ট হাউজে বেলা দেড়টার দিকে সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত মত বিনিময় কালে তিনি উল্লেখিত কথাগুলো বলেন।
পরিদর্শন কালে চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলী আজগার টগর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-পরিচালক আলী নেওয়াজ রাসেল, জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন, কেরুর এমডি কৃষিবিদ আজিজুর রহমান, পুলিশ সুপার রাশিদুল হাসান, বিজিবি ৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল এস এম মনিরুজ্জামান, ভারতের বিএসএফ এর ১১৩ ব্যাটালিয়নের অধিনায়ক শ্রী ভিরেন্দ্র দত্ত, দর্শনা কাষ্টমস এর সহকারী কমিশনার বজলুর রশিদ, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ফরিদুর রহমান, আরএনবির রাজশাহী অঞ্চলের কমান্ডেন্ট শাহ আলম, দর্শনা আন্তর্জাতিক রেলষ্টেশন মাষ্টার মীর লিয়াকত আলী উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে তিনি কেরু গেষ্ট হাউজে দুপুরের খাবার শেষে মেহেরপুরের মুজিবনগরের উদ্দেশ্যে দর্শনা ত্যাগ করেন।