2দৈনিক বার্তা== বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার বেগম জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে। এ কারণে সরকার সাবেক এই প্রধানমন্ত্রীকে সাধারণ নাগরিকের মত সবুজ পাসপোর্ট আনতে বাধ্য করেছেন।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা এবং আদালত পরিবর্তনের প্রতিবাদ’ শীর্ষক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে খালেদা জিয়াকে দূরে রাখতেই সরকার দুদুকে দিয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। জনগণের সমর্থন নিয়ে আওয়ামী লীগ সরকার গঠন করেছে, প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনার এই বক্তব্যে শুনে ঘোড়াও হে হে করে হেসে উঠবে।
মির্জা আলমগীর বলেন, অপহরণ ও গুম এবং র‌্যাবকে রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করে সরকার র‌্যাবকে বিতর্কিত প্রতিষ্ঠানে পরিণত করেছে। তিনি সরকারের অন্যায় ও পাপের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে বলেন, শুধু ঘরে বসে আলোচনা ও সমাবেশ করলে হবে না। ঢাকা মহানগর বিএনপিকে রাজপথে আন্দোলন গড়ে তুলতে হবে।
বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সচিব আাব্দুস সালাম, বিএনপির সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, ছাত্রদলের সভাপতি আব্দুল কাদের ভূইয়া জুয়েল, সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব প্রমুখ।