1দৈনিক বার্তাঃ ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে হত্যার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আলীম আজ সন্ধ্যায় এ তথ্য জানান।

এর আগে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হকের দাফন সম্পন্নের পর আজ দুপুরে তার বিক্ষুব্ধ সমর্থকরা দৌলতপুর ব্রিজের পাটাতন খুলে ফেলে। এতে ফেনী, পরশুরাম ও ফুলগাজী উপজেলার সঙ্গে সব ধরনের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় তারা রাস্তায় গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে ব্যারিকেড সৃষ্টি করে বিক্ষোভ প্রদর্শন করে।

এর আগে আজ দুপুর সাড়ে বারোটায় ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হকের দাফন সম্পন্ন হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হকের দাফন শেষে ফেনী শহরে আসার সময় রাস্তায় গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে ব্যারিকেড সৃষ্টি করেন দলীয় নেতাকর্মী, সমর্থক ও বিক্ষুব্ধ জনতা। এ সময় তারা বন্ধুয়া দৌলতপুর ব্রিজের পাটাতন খুলে ফেলেন। এতে ফেনী, পরশুরাম ও ফুলগাজী উপজেলার সঙ্গে সব ধরনের সড়ক যোগযোগ বন্ধ হয়ে যায়। এ সময় বিক্ষুব্ধরা বেশ কয়েকটি গাড়ি এবং সাংবাদিকদের বহন করা মাইক্রোবাসে হামলা চালিয়ে ভাঙচুর করে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ফেনী, পরশুরাম ও ফুলগাজী উপজেলার সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন বলেন, অবরোধ ছিল, এখন নেই। ভয়ে মানুষ ও যানবাহন বন্ধ রেখেছে। ব্রিজের পাটাতন লাগানোর ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে একরামুল হকের হত্যার সঙ্গে জড়িত সন্দেহে ২৩ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি মাইক্রোবাস ও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।