1দৈনিক বার্তাঃ দেশে গণতন্ত্র  নেই দাবি করে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন,  যে দেশে গণতন্ত্র ও আইনের শাসন গুম হয়ে  গেছে সে দেশে মানুষ পুড়িয়ে মারা বেশি কিছু নয়।বুধবার সকালে জাতীয়  প্রেসক্লাবের সামনে এক নাগরিক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির উদ্যোগে ফেনীর উপজেলা চেয়ারম্যান হত্যা ও নারায়ণগঞ্জে সাত খুনের প্রতিবাদে এবং এম ইলিয়াস আলীসহ বিএনপির গুম হওয়া নেতাদের সন্ধান দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেন, দল মত নির্বিশেষে প্রত্যেক নাগরিকের জীবনের মূল্য আছে। প্রকাশ্যে একজন নাগরিককে হত্যা এটা স্বাধীন দেশের জন্য কখনই মঙ্গলজনক নয়।

এসব ঘটনায় জড়িত সন্ত্রাসীদের কঠোর শাস্তি দেওয়া হচ্ছে না বলেই এ সব ঘটনা বেশি ঘটছে বলে অভিযোগ করেন তিনি।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে জাগপা সভাপতি বলেন, ফেনীতে এই হত্যার পর প্রধানমন্ত্রী বলেছেন, স্বাধীনতা বিরোধীরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। তদন্তের আগেই যদি তিনি তদন্ত কর্মকর্তা হয়ে যান তাহলে তো কোনো কথাই নেই।পুলিশকে দলীয় কাজে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

ভারতের ভাবী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্দেশ্য করে শফিউল আলম প্রধান বলেন, আমাদের দেশের মানুষ আপনার দেশে যাবে না। বরং আপনার দেশের অধিকাংশ নাগরিক আমাদের গার্মেন্টস সেক্টরে কর্মরত আছে।

তাই অবিলম্বে আপনার দেশের অবৈধ নাগরিকদের ফিরিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।

সংগঠনের চেয়ারম্যান  মো.মঞ্জুর হোসেন ইসার সভাপতিত্বে মানববন্ধনে ন্যাপের যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা ও সাংগঠনিক সম্পাদক সায়মন কামাল প্রমুখ বক্তব্য দেন।