1
File Photo

মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তাঃ মিটার টেম্পারিং করে বিদ্যুৎ চুরির অভিযোগে বুধবার ভ্রাম্যমাণ আদালত গাজীপুর মহানগরীর এক গ্রাহককে ১বছরের কারাদন্ড দিয়েছে। এছাড়াও আদালত আরো ৮ গ্রাহকের বিরুদ্ধে মামলা এবং মোট ১৩লাখ ২৯ হাজার ৫শ’ ২৩টাকা জরিমানা ও আদায় করেছে। ভ্রাম্যমান আদালতের বিচারক গাজীপুরের জেলা নির্বাহী  ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা ছাড়াও গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম (টেকনিক্যাল ) মো.  খালেদুল ইসলাম নেতৃত্ব দেন।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম (টেকনিক্যাল ) মো. খালেদুল ইসলাম জানান, মিটার টেম্পারিং করে বিদ্যুৎ চুরি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ক্ষতিগ্রস্থ বিদ্যুৎ ইউনিটের জন্য গাজীপুর মহানগরীর
কলমেশ্বর এলাকার মো. মিরাজকে ৮০হাজার ৭১৮ টাকা, সুরুজ মিয়াকে ৩৯ হাজার ৩১২ টাকা ও আক্কাস আলীকে ১ লাখ ৬৪ হাজার ৩৪০ টাকা, কুনিয়া এলাকার জাবেদ আলী মির্জাকে ২ লাখ ১৬ হাজার ১৫৩ টাকা, মো. রফিকুল ইসলামকে ১ লাখ ৬৬ হাজার ৩৪০ টাকা,  ও  রাবেয়া খাতুনকে ৪১ হাজার ৪৬১ টাকা, খাইলকৈর এলাকার নাজমা পারভীনকে ১ লাখ ৮১ হাজার ৪৪ টাকা, ছয়দানা এলাকার হাজী মো. লেহাজ উদ্দিনকে ৪ লাখ ১২ হাজার ১০১ টাকা এবং দক্ষিণ খাইলকৈর এলাকার সাহিদা আক্তারকে ১৮ হাজার ৫৪ টাকা জরিমানা করেছে। অভিযুক্ত এ ৯ জনের মধ্যে জরিমানার টাকা পরিশোধ না করায় আদালত কলমেশ্বর এলাকার মো. মিরাজকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন। অভিযুক্ত বাকী ৮ জন জরিমানার অর্থ আদায় করা হয়েছে। অভিযুক্ত এ ৯ জনের প্রত্যেকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। জরিমানার অর্থ থেকে ২ হাজার ৬শ’ টাকা ভ্রাম্যমাণ আদালতের ফি হিসেবে থাকছে।