1দৈনিক বার্তাঃ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যাকাণ্ডের প্রতিবাদে ডাকা হরতালে অচল হয়ে পড়ে  ফেনীর ফুলগাজী উপজেলার জীবনযাত্রা।স্থানীয় আওয়ামী লীগের ডাকা বৃহস্পতিবার সকাল-সন্ধ্যার এই হরতালে ছাত্রদল ও যুবদলের কর্মীদেরও পিকেটিংয়ে  দেখা যাচ্ছে।

সেই সঙ্গে হরতালকারীদের মিছিল থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারীর বিরুদ্ধে স্লোগানও উঠে। ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরামকে হত্যার প্রতিবাদে উপজেলায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ।

হরতালের কারণে উপজেলার সব রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। পাশাপাশি  দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে।তবে হরতাল চলাকালে উপজেলার  কোথাও কোনো সহিংসতার বা নাশকতার খবর পাওয়া যায়নি।আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলো পুলিশ  মোতায়েন রয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায়  ফেনী শহরের ব্যস্ততম একাডেমি সড়কে ফুলগাজী উপজেলার  চেয়ারম্যান একরামুল হককে গুলি করে ও গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এসময় সন্ত্রাসীরা একরামের গাড়িতে থাকা এক সাংবাদিকসহ চারজনকে কুপিয়ে আহত করে। এ ঘটনার প্রতিবাদে বুধবার ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ হরতালের কর্মসূচি ঘোষণা করে।

মঙ্গলবার ফেনী শহরে প্রকাশ্যে গুলি চালানোর পর গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয় একরামকে। বুধবার দাফনের আগে জানাজায় হরতালের ঘোষণা দেন ফুলগাজী আওয়ামী লীগের নেতারা।

ফুলগাজী থানার এসআই শাহ আলম সকালে বলেন, হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি পুলিশ  মোতায়েন করা হয়। র‌্যাবের টহল  জোরদার করা হয়েছে।সকাল  থেকেই উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল আলীম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলামের  নেতৃত্বে উপজেলা সদরে পিকেটিং করছে।

যুবদল ও ছাত্রদলের বিভিন্ন কর্মীদের বিভিন্ন স্থানে পিকেটিংয়ে দেখা যায়। তবে  নেতাদের দেখা যায়নি।

ফুলগাজী বাজার, নতুন মুন্সির হাট ও পুরাতন মুন্সির হাট বাজারসহ একাধিক স্থানে গাছের গুঁড়ি  ফেলে সড়ক অবরোধ করতেদেখা গেছে।বিভিন্ন স্থানে খড়কুটো জ্বালিয়ে বিক্ষোভ করছে পিকেটাররা।ফুলগাজীর বন্দুয়া এলাকায় ফেনী-পরশুরাম সড়কের একটি সেতুর পাটাতন বুধবার উপরে ফেলে একরাম সমর্থকরা।

ফুলগাজীর বন্দুয়া এলাকায় ফেনী-পরশুরাম সড়কের একটি সেতুর পাটাতন বুধবার উপরে ফেলে একরাম সমর্থকরা। বিভিন্ন  মোড়ে ছোট ছোট সমাবেশ থেকে একরামের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন পিকেটাররা। সমাবেশে  ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারীর বিরুদ্ধে  স্লোগানও উঠতে দেখা গেছে।

একরামের খুনিদের   গ্রেপ্তারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ  চেয়েছেন ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম।এই হত্যাকাণ্ডের পর একরামের ভাইয়ের করা মামলায় বিএনপি নেতা মাহতাব মিনারকে আসামি করা হলেও আওয়ামী লীগ নেতা নিজাম হাজারীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন দলের একদল কর্মী।

এই পরিস্থিতিতে নিজাম হাজারী বৃহস্পতিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুষেণ চন্দ্র শীল। এদিকে  ফেনী মডেল থানার ওসি মাহবুব  মোর্শেদ জানান, হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন ২৩ জনকে আটক করা হয়েছিল। তবে জিজ্ঞাসাবাদ  শেষে ছয়জন বাদে বাকিদের ছেড়ে দেয়া হয়েছে।

এই ছয়জনের মধ্যে দুজনকে হত্যা মামলায় এবং বাকি চারজনকে অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।