1দৈনিক বার্তাঃ নাটোরে ফেসবুকে রাসুল (সাঃ) এর সাথে কুকুরের তুলনা করে অবমাননা করায় এলাকাবাসীর বিক্ষোভের মুখে পুলিশ অভিযুক্ত ছাত্র জয় শীলকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে ধর্মীয় অনুভুতিতে আঘাতের অভিযোগে মামলা দিয়ে বৃহস্পতিবার দুপুরে তাকে নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পাঠিয়েছে। এর আগে রাত ৯টার দিকে তাকে আটকের দাবীতে এলাকাবাসী সদরের হয়বতপুরে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাখে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সদরের হয়বতপুর গ্রামের নরসুন্দর রতন শীলের ছেলে ১০ম শ্রেনীর ছাত্র জয় শীল বেশ কিছু দিন থেকে ফেসবুকে রাসুল (সাঃ) কে নিয়ে নানা ভাবে বিদ্রুপ করে আসছিল। স্থানীয়রা তাকে এসব কাজ বন্ধ করতে বললে সে ক্ষিপ্ত হয়ে আরো জোরে সোরে বিদ্রুপ শুরু করে। সর্বশেষ বুধবার বিকেলে সে ফেসবুকে লিখে ’’ মুসলমানদের মোহাম্মদ (সাঃ) আর কুকুরের মধ্যে কোন পার্থক্য নেই।’’ বিষয়টি জানাজানি হলে সন্ধ্যার পর দলমত নির্বিশেষে এলাকার মানুষ রাস্তায় নেমে আসে। এক পর্যায়ে তারা বিক্ষোভ মিছিল বের করে সদরের হয়বতপুরে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা জয়ের বাবা নরসুন্দর রতন শীলকে আটক করে। পরে খবর পেয়ে রাত ১০টার দিকে পুলিশ গিয়ে জয় শীলকে আটক করলে স্থানীয়রা তার বাবাকে ছেড়ে দেয় এবং মহা সড়কের অবরোধ তুলে নেয়।

নাটোর থানার ওসি আসলাম উদ্দিন জানিয়েছেন, প্রাথমিক ভাবে অভিযোগ প্রমানিত হওয়ায় জয়ের বিরুদ্ধে ধর্মীয় অনুভুতিতে আঘাতের অভিযোগে মামলা দিয়ে বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।