1দৈনিক বার্তাঃ ইন্টার্ন নার্সদের ওপর হামলাকারী ইন্টার্ন চিকিৎসকদের শাস্তিসহ ৪ দফা দাবিতে বৃহস্পতিবার টানা চতুর্থ দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

প্রতক্ষদর্শীরা জানিয়েছেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা সিলেট নার্সিং কলেজের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। কালো ব্যাজ ধারণ করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন তারা। এ সময় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার  জেনারেল মিজানুর রহমান শিক্ষার্থীদের সঙ্গে  দেখা করে আন্দোলন প্রত্যাহারের অনুরোধ জানান। তবে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তার অনুরোধ প্রত্যাখ্যান করেন।

এদিকে, ওই হামলার ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয় উপ-সচিব মনিরুল ইসলামকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। কমিটি বৃহস্পতিবার সকালে সিলেট  গেছে। পাশাপাশি ওসমানী  মেডিকেল কলেজ হাসপাতালের একটি তদন্ত কমিটিও ঘটনা তদন্তে কাজ করছে।এর আগে  রোববার ইন্টার্ন নার্সদের ওপর হামলা চালায় শিক্ষানবীশ চিকিৎসকরা। এতে ২ জন ইন্টার্ন নার্স আহত হন।

এ হামলার প্রতিবাদে রাজধানীতেও ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থীরাও কালো ব্যাজ ধারণ করে বিক্ষোভ সমাবেশ করে। এ সময় আগামী দুই দিনের জন্য কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন তারা।

এদিকে,সিলেটের ওসমানী  মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত শিক্ষানবিশ নার্সদের ওপর শিক্ষানবিশ চিকিৎসকদের হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্লাশ বর্জন করে বরিশাল নার্সিং কলেজের শিক্ষর্থীরা বিক্ষোভ কর্মসূচি মিছিল করেছেন।বৃহস্পতিবার আন্দোলনের তৃতীয় ও  শেষ দিনে সকাল ৯টা  থেকে দুপুর ১২টা পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে বরিশাল নার্সিং কলেজে ক্যম্পাসে বিক্ষোভ মিছিল করে। এসময় তার কালো ব্যাচ ধারণ করে।

বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থী আতাউর রহমান বলেন, সিলেটে শিক্ষানবিশ নার্সদের ওপর শিক্ষানবিশ চিকিৎসকদের হামলার ঘটনায়  কেন্দ্র  ঘোষিত (ঢাকা) আন্দোলনে বরিশাল নার্সিং কলেজের প্রায় সাড়ে ৪শ’ শিক্ষার্থী একাত্মতা প্রকাশ করে তৃতীয় দিনের মতো সকাল ৯টা  থেকে ১২টা পর্যন্ত সব ক্লাশ ও ক্লিনিক্যাল প্রাকটিস বর্জন করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

তিনি আরও বলেন,কেন্দ্র ঘোষিত প্রথম দফা আন্দোলন কর্মসূচির বৃহস্পতিবার শেষ দিন।এ আন্দোলনের মাধ্যমে শুধু আমরা হামলাকারী কতিপয় শিক্ষানবিশ চিকিৎসকদের বিচারের দাবি জানিয়ে আসছি। দাবি না মানা হলে পরবর্তী কর্মসূচি হাতে নেওয়া হবে বলে জানান তিনি।

ময়মনসিংহ: সিলেট ওসমানী   মেডিকেল কলেজ ও হাসপাতালে নার্সদের ওপর ইন্টার্ন চিকিৎসকদের হামলার প্রতিবাদে তৃতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ময়মনসিংহ নার্সিং কলেজের শিক্ষার্থীরা।বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টা  থেকে কলেজ ক্যাম্পাসে একর্মসূচি পালন করেন তারা।

সমাবেশে স্থানীয় নার্সিং কলেজের শিক্ষার্থীরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারসহ দোষী ইন্টার্ন চিকিৎসকদের রেজিষ্ট্রেশন বাতিলের দাবি জানান।সমাবেশে বক্তব্য দেন,ময়মনসিংহ স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ রাসেল, সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি সাবিনা ফাতেমা তমা প্রমুখ।