1দৈনিক বার্তাঃ অবশেষে নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডারের ঘটনায় গ্রেফতার হওয়া র‌্যাবের চাকুরিচ্যুত সাবেক দুই কর্মকর্তা লে.কর্নেল তারেক সাঈদ ও মেজর আরিফ হোসেনকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাদেরকে ফের ৮ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। পাঁচ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে  বৃহঃস্পতিবার বিকেল পাঁচটায় তাদের নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কে এম মহিউদ্দিনের  আদালতে হাজির করে পুনরায় ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা (ডিবি ওসি) মামুনুর রশীদ মন্ডল। আদালত শুনানি শেষে আসামীদের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগের শুনানিতে আসামীদের পক্ষে কোন আইনজীবী আদালতে না দাঁড়ালেও গতকাল চারজন আইনজীবী লড়েছেন র‌্যাবের চাকুরিচ্যুত এই দুই কর্মকর্তার পক্ষে। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে আইনজীবীরা মোজাম্মেল হক নামের এক আইনজীবীকে আদালত প্রাঙ্গনে প্রকাশ্যে গণধোলাই দেন। এ সময় আদালত পাড়া আবারো উত্তপ্ত হয়ে উঠে।

এর আগে গত শনিবার একই আদালত তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে তেমন কোন গুরুত্বপূর্ন তথ্য আদায় করা সম্ভব হয় নি। পুলিশের আলাদা ৩ টিমের ১২ সদস্য পর্যায়ক্রমে আড্ডার ছলে তাদের কাছ  থেকে তথ্য আদায়ের চেষ্টা করেছেন। দু’দফায় তাদেরকে মুখোমুখিও করা হয়েছে। তবে কেউই মুখ  খোলেন নি। তিনজনই সেভেন মার্ডারের ঘটনার সাথে নিজেদের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে  গেছেন। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য আদায় করা না গেলেও তারা একে অন্যকে দোষারোপ করে বক্তব্য দিয়েছেন। এতে করে অনেকটাই বিব্রতকর পরিস্থিতিতে পড়েছিলেন তদন্ত  কর্মকর্তারা। কারণ তিনজনই নিজেকে নির্দোষ বলে দাবী করে আসছেন। তাই জিজ্ঞাসাবাদে আশানুরূপ ফল না পাওয়ায় গতকাল বৃহঃস্পতিবার পুনরায় তাদের রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। প্রথম দিনের মতো গতকালও এই দুইজনকে মাথায় পুলিশের হেলমেট ও গায়ে বুলেট প্রুফ জ্যাকেট পড়িয়ে কড়া নিরাপত্তার মধ্যে আদালতে হাজির করা হয়।

এদিকে, নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডারের ঘটনায় নারায়ণগঞ্জ সদ্য প্রত্যাহারকৃত জেলা প্রশাসক মনোজ কান্তি বড়াল ও পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করবে সরকার গঠিত তদন্ত কমিটি। আগামী  ররাববার ঢাকায় সচিবালয়ে এ দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য চিঠি দেওয়া হয়েছে জানিয়ে ওই তদন্ত কমিটির ধান জন প্রশাসন মন্ত্রাণলয়ের অতিরিক্ত সচিব শাহজাহান আলী। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ সার্কিট হাউজে  সেভেন মার্ডারের ঘটনায় গণশুনানিতে দুইজন পুলিশ সদস্যের স্বাক্ষ্য গ্রহণের সময়ে শাহজাহান আলী সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি আরো জানান, সোমবার নারায়ণগঞ্জ সার্কিট হাউজে আবারো গণশুনানী হবে। এর আগে ১৮ মে নারায়ণগঞ্জ সার্কিট হাউজে চতুর্থ দিনের মত গণশুনানী অনুষ্ঠিত হয় যেটা সুশীল সমাজের লোকজনদের জন্য নির্ধারণ করা হয়। তারও আগে ১৭ মে সিদ্ধিরগঞ্জের পাওয়ার হাউজের রেস্ট হাউজ, ১২ ও ১৫ মে নারায়ণগঞ্জ সার্কিট হাউজে গণশুনানী অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জের  সেভেন মার্ডারের পর ওই সময়ের জেলা প্রশাসক মনোজ কান্তি বড়াল, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, র‌্যাব-১১ এর সিও লে.কর্নেল তারেক সাঈদ, মেজর আরিফ, ক্রাইম প্রিভেনশনাল স্পেশাল কোম্পানীর লে. কমান্ডার এম এম রানা, ফতুল্লা থানার ওসি আখতার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুল মতিনকে প্রত্যাহার করা হয়।