1দৈনিক বার্তাঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক দক্ষ জনশক্তি তৈরি করতে সহকারী শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি শনিবার বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বার্ক) মিলনায়তনে প্রাথমিক বিদ্যালয় সম্মিলিত সহকারী শিক্ষক পরিষদ আয়োজিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষকদের প্রধান নিয়ামক হিসেবে উল্লেখ করে তিনি বলেন, বিজ্ঞানসম্মত দক্ষ ও যোগ্য জনশক্তি গড়ে তুলতে শিক্ষকদের প্রশিক্ষিত করার উপর জোর দেয়া হয়েছে।অপেক্ষাকৃত কম মেধাবীদের কাউন্সিলিং এর মাধ্যমে দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষকদের সহযোগিতার উপরও মন্ত্রী বিশেষ গুরুত্বারোপ করেন।

দেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশের মানুষের আর্থিক ক্ষমতা বাড়ছে-এ কথা উল্লেখ করে তিনি বলেন, শিক্ষকরা মহান পেশায় রয়েছেন। তাদের সুযোগÑসুবিধা বৃদ্ধি ও মান উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কর কমিশনার (আপীল) এস এম জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি’র আহবায়ক জাহিদুর রহমান বিশ্বাস। বিশেষ বক্তা ছিলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সদস্য সচিব আনোয়ার হোসেন ও আবদুল হক।

মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও সহকারী শিক্ষকদের পেশাগত মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে প্রতিনিধি সমাবেশ’ শীর্ষক এ সমাবেশে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির (সহকারী শিক্ষক ফোরাম) আহবায়ক ওহিদুর রহমান সভাপতিত্ব করেন।

সমাবেশে বক্তারা সহকারী শিক্ষকদের পেশাগত মর্যাদা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বলেন, শিক্ষানীতির সফল বাস্তবায়নের মাধ্যমে সরকার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী সাফল্য দেখিয়েছে। এ শিক্ষানীতি শিক্ষার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।