2দৈনিক বার্তাঃ মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চলাচলসহ অনুমোদিত নসিমন, করিমন, ভটভটি ইত্যাদি রকমের গাড়ি চলাচল বন্ধ করাসহ ছয়দফা দাবিতে  রোববার  থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট ডেকেছে রাজশাহী বিভাগের মটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

শনিবার দুপুর ২টায় বগুড়া  সেফওয়ে  মোটেলে শুরু হওয়া এক জরুরি সভায়  মোটর মালিক গ্র“প এবং  মোটরশ্রমিক ইউনিয়নের বগুড়াসহ রাজশাহী বিভাগের বিভিন্ন পর্যায়ের  নেতৃবৃন্দের উপস্থিতিতে এই সিদ্ধান্ত  নেওয়া হয়।

বিকেল ৪ টার দিকে বগুড়া মোটর মালিক গ্র“পের সাধারণ সম্পাদক সাগর কুমার রায় ও বগুড়া মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডলসহ একাধিক নেতারা ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন।

নেতারা বলেন, সংশ্লিষ্ট প্রশাসন যদি শনিবারের মধ্যে তাদের দাবি মেনে না নেয়, তাহলে রোববার (২৫ মে) থেকে ধর্মঘট চলকালীন উত্তরবঙ্গের প্রবেশদ্বার বগুড়াসহ পুরো রাজশাহী বিভাগে বাস-ট্রাক চলাচল বন্ধ থাকবে।

নেতারা আরো বলেন,  এর আগে এ বিষয়ে রাজশাহীতে ২১ ও ২২ মে দুই দফা সভা করা হয়েছিলো। সেখানেও একই সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।

এ প্রসঙ্গে বগুড়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (অতিরিক্ত জেলা প্রশাসক/সার্বিক)  মো. খোরশেদ আলম বলেন, ধর্মঘটের বিষয়টি তিনি শুনেছেন। কিন্তু ইতিমধ্যেই গত এক সপ্তাহে শুধু বগুড়া জেলা  থেকেই কমপক্ষে শতাধিক নসিমন, করিমন ও ভটভটি আটক করা হয়েছে এবং এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভটভটি চলাচল বন্ধ করতে  জেলার প্রত্যেকটি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নির্দেশ  দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের এমন  চেষ্টা থাকা সত্ত্বেও  মোটর মালিক বা শ্রমিক সংগঠনগুলো যদি এমন সিদ্ধান্ত  নেয়, তাহলে এটা হবে দুঃখজনক।বিকেল ৫ টা পর্যন্ত সভা চলছিল বলে জানিয়েছেন বগুড়া জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি কামরুল মোর্শেদ আপেল।