2দৈনিক বার্তাঃ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক  মেয়র সাদেক হোসেন খোকার একটি দুর্নীতি মামলায় চার্জ গঠনের জন্য ২৫ জুন দিন ধার্য করেছেন আদালত।রোববার এ চার্জ গঠনের জন্য দিন ধার্য ছিল।খোকার আইনজীবী মহসীন মিয়া সময়ের আবেদন করায় বিশেষ জজ- ১ বিচারক  মো. দলিল উদ্দিন পরবর্তী দিন ধার্য করেন।

মামলাটি আমলে নেওয়ার আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন সাদেক  হোসেন  খোকা। এ বিষয়ে হাইকোর্টের আদেশ আদালতের দাখিল না করায় চার্জ শুনানি পিছিয়ে  দেওয়া হয়। একই কারণে এ নিয়ে ১১ বার চার্জ শুনানি পেছালো।

মামলার অপর তিন আসামির মধ্যে বনানী ঢাকা সিটি করপোরেশন সুপার মার্কেটের  দোকান মালিক সমিতির সভাপতি আবদুল বাতেন নকিব ও গুডলাক কার পার্কিংয়ের ম্যানেজার এ এইচ  এম তারেক আদালতে উপস্থিত ছিলেন। বনানী ঢাকা সিটি করপোরেশন সুপার মার্কেটের  দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আজাদের পক্ষে সময়ের আবেদন করা হয়।২০১২ সালের গত ১৫ ফেব্র“য়ারি দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে ঢাকার শাহবাগ থানায় এ মামলাটি দায়ের করেছিলেন।

ঢাকা সিটি করপোরেশনের বনানী ইউনিক মার্কেটের বেজমেন্টে পার্কিংয়ের ইজারার ৩৭ লাখ ১৯ হাজার ৯শ’ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে  খোকাসহ ৪ জনের বিরুদ্ধে এ মামলা করে দুদক।

এদিকে,  বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় সাক্ষ্য গ্রহণ পিছিয়ে ৪ জুন ধার্য করেছেন আদালত। রোববার মহানগর দায়রা জজ-৩ বিশেষ জজ আদালতের বিচারক বাসু  দেব রায় এদিন ধার্য করেন।

রোববার মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো. ইব্রাহীমের জেরার দিন ধার্য ছিল।মামুনের পক্ষে সিনিয়র আইনজীবী না থাকায় সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে এ দিন ধার্য করেছেন।