1মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তাঃ গাজীপুরের টঙ্গী থেকে অপহরণের একদিন পর তিন স্কুল শিক্ষার্থীকে এবং ৪ দিন পর এক মুদি ব্যবসায়ীকে উদ্ধার করেছে পুলিশ। শিক্ষার্থী অপহরণের ঘটনায় জড়িত দু’অপহরণকারীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো, কুষ্টিয়ার ভেড়ামারা এলাকার রাব্বি (২৩) ও মাহবুবুর রহমান (২৫)।
টঙ্গী মডেল থানার ওসি ইসমাইল হোসেন জানান, গাজীপুর মহানগরীর টঙ্গী গাজীপুরা থেকে শনিবার সকালে স্থানীয় গাজীপুরা আইডিয়াল স্কুলের দশম শ্রেণীর ছাত্রী যুঁথি (১৪), সপ্তম শ্রেণীর ছাত্রী ডায়ানা (১১) ও নার্সারীর ছাত্র সংগ্রামকে (৭) কয়েক দুর্বৃত্ত অপহরণ করে নিয়ে যায়। অপহৃতদের রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় লুকিয়ে রাখে অপহরণকারীরা। এঘটনায় অপহৃতদের পরিবার টঙ্গী মডেল থানায় অভিযোগ  করে। গোপন সংবাদের ভিত্তিতে মোবাইল ট্রাকিং এর মাধ্যমে রবিবার দুপুরে উত্তরার কামারপাড়া এলাকা থেকে অপহৃত ওই তিন শিক্ষার্থীকে উদ্ধার করে টঙ্গী মডেল থানা পুলিশ। স্কুল শিক্ষার্থী অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাব্বি (২৩) ও মাহবুবুর রহমান (২৫) নামে দুই অপহরণকারীকে পুলিশ এসময় আটক করেছে। আটককৃতদের বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারায়।
এদিকে টঙ্গী মডেল থানার এসআই ইয়াসিন আলী জানান, গাজীপুর মহানগরীর বড় দেওড়া এলাকার মুদি ব্যবসায়ী গোলাম সারোয়ার গত ২০ মে টঙ্গী থেকে দোকানের জন্য সওদা করেন। পরে তিনি টঙ্গী থেকে বোর্ডবাজারে আসেন। এরপর থেকেই তিনি নিখোঁজ হন। তার মোবাইল বন্ধ পেয়ে স্বজনরা খোঁজাখুজি শুরু করেন। একপর্যায়ে ওই ব্যবসায়ীর খোঁজ না পেয়ে তার পরিবার ওই দিনই টঙ্গী মডেল থানায় অভিযোগ  করে। ব্যবসায়ী গোলাম সারোয়ারের পরিবার জানায় বোর্ডবাজারে যাবার পথে দুর্বৃত্তরা তাকে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে আটকে রেখে নির্যাতন করে। অপহরণকারীরা গুরুতর অবস্থায় তাকে চান্দনা চৌরাস্তা এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে টঙ্গী মডেল থানা পুলিশ রবিবার সকালে চান্দনা চৌরাস্তা থেকে অপহৃত ওই মুদি ব্যবসায়ীকে উদ্ধার করেছে।