11দৈনিক বার্তাঃ নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র কিনলেন কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি কাদের সিদ্দিকী। একইসাথে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী ও সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার মনোনয়ন কিনেছেন। আওয়ামী লীগ জাপাকে আসনটি ছেড়ে দিলেও উপনির্বাচনে এক ডজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।
রোববার বিকেলে কাদের সিদ্দিকীর পক্ষে জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক এ মনোনয়নপত্র সংগ্রহ করেন। জানা গেছে, কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হলে দলে আলোচনার পর একজনকে প্রার্থী ঘোষণা করা হবে।
আগামী ২৬ জুন আসনটিতে ভোটগ্রহণ হবে। এ আসনে আওয়ামী লীগ কোন প্রার্থী দিচ্ছে না। ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। এ ছাড়া সকালে এ আসনের সাবেক এমপি এস এম আকরাম এ আসনে নির্বাচনের ঘোষণা দিয়েছেন। দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করে আকরাম জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।
তবে জাতীয় পার্টি থেকে রোববার পর্যন্ত এ আসনে কোন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেনি। এরশাদ ও রওশন এরশাদের মধ্যে দ্বন্দ্বের কারনে জাপার প্রার্থী ঘোষণায় বিলম্ব হচ্ছে। এরশাদ নাসিম ওসমানের মেয়েকে এ আসনে প্রার্থী ঘোষণা করতে চান। অন্যদিকে রওশন এরশাদ তার পিএস গোলাম মসীহকে মনোনয়ন দিতে চান। রোববার সংসদীয় দলের বৈঠকে সিদ্ধান্ত হবার কথা থাকলেও শেষ পর্যন্ত স্থগিত করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ২৯ মে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ। এরপর ১ জুন বাছাই এবং প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুন।
উল্লেখ্য, আসনটির সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নাসিম ওসমান ৩০ এপ্রিল ভারতের দেরাদুনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।