1দৈনিক বার্তাঃ শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায আসন্ন রমজানে চিনির দাম ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে যথাযথ ব্যবস্থা নেয়ার তাগিদ দেয়া হয়েছে।

রোববার সংসদ ভবনে কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ তাগিদ দেয়া হয়।সভায় শিল্প মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দপ্তর, অধিদপ্তর ও সংস্থা গুলোর সার্বিক কার্যাবলী সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়। বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় দেশকে একটি শিল্পোন্নত দেশে পরিণত করার লক্ষ্যে মন্ত্রণালয় এবং সংসদীয় কমিটিকে একে অপরের পরিপূরক হিসেবে কাজ করার ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।

সভায় ইউরিয়া সারের মজুদ ও সিস্টেম লস্ কমানো এবং সার গুদামজাত করার তারিখ ও বাজার জাতকরণের তারিখ সঠিকভাবে মনিটরিং করার তাগিদ দেয়া হয়। সভায় প্রতিটি দপ্তরের অডিট কার্যক্রম হালনাগাদ রাখার বিষয়েও নির্দেশনা প্রদান করা হয়।

কমিটির সদস্য শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, মো. আব্দুর রাজ্জাক, হাবিবুর রহমান মোল্লা, এম এ মালেক, আবুল কালাম মো. আহ্সানুল হক চৌধুরী এবং রহিম উল্লাহ সভায় অংশগ্রহণ করেন।

শিল্প মন্ত্রণালয়ের সচিব এবং মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর, অধিদপ্তর ও সংস্থাসমূহের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।