1মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তাঃ গাজীপুরের শ্রীপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের মাঝে রবিবার ভোর পর্যন্ত প্রায় ৫ ঘন্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৮ রাউন্ড সটগানের ফাঁকা গুলি ছুড়েছে। সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের অন্ততঃ ৮জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রশস্ত্রসহ ৩ জনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শ্রীপুরের মুলাইদ এলাকার সামসুদ্দীন মোড়লের সঙ্গে বেশ কিছুদিন ধরে জমিজমা নিয়ে মিদুল আহমেদ পক্ষের বিরোধ চলে আসছিল। এর জের ধরে শনিবার মধ্যরাতে উভয় পক্ষের লোকজন দা, লাঠি, টেঁটা, রড, বল্লম ও ভাড়াটিয়া লোক নিয়ে ওই জমি দখল করতে যায়। এসময় উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাধে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষের আক্রমণের মুখে পড়ে। রবিবার ভোর চারটা পর্যন্ত প্রায় ৫ ঘন্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে পুলিশ ৮ রাউন্ড সটগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে এবং সংঘর্ষে ব্যবহৃত দেশীয় অস্ত্রসস্ত্র উদ্ধার করেছে। সংঘর্ষে নারীসহ দুই পক্ষের ৮জন আহত হয়েছে। আটককৃতরা হলো, ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার হবিরবাড়ী গ্রামের রুহুল আমীনের ছেলে সুজন (২৫), মাওয়ারিশপুর গ্রামের আবুল হোসেনের ছেলে সিদ্দিক (৩০) ও শেহের আলীর ছেলে লেগুনাচালক ইমাম আলী (৩০)।

সংঘর্ষে গুরুতর আহতরা হলো-নূরে আলম (৪০), সামসুদ্দীন (৫২), তৈরুল মোড়ল (২২), আজাহার মোড়ল (৩০), হুমায়ুন মোড়ল (২৭) ও রেনু আক্তার (৩৩)। আহত নূরে আলমকে আশংকা জনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যদের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো  হয়েছে।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষের আক্রমণের মুখে পড়ে। এসময় পুলিশ আতœরক্ষার্থে ৮ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে জড়িত থাকায় ৩ জনকে আটক করা হয়েছে এবং সংঘর্ষে ব্যবহৃত ২টি রড, তিনটি দা, তিনটি বল্লম ও ২টি টেঁটাসহ দেশীয় অস্ত্রসস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সামসুদ্দীন মোড়ল ও তার পক্ষের ২০জনের নাম উল্লেখ সহ অর্ধশতাধিক ব্যাক্তির বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।