100দৈনিক বার্তাঃ   নারায়ণগঞ্জ,ফেনী ও লক্ষ্মীপুরের ঘটনায় রাজনৈতিক সংশি¬ষ্টতা না  দেখে অপরাধীদের আইনের আওতায় আনতে সরকারকে জিরো টলারেন্সে থাকার পরামর্শ দিয়েছে ১৪ দলীয় জোট।একইসঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একজন অভিজ্ঞ মন্ত্রী নিয়োগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও  জোটনেত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান  নেতারা।

মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের  বৈঠকে জোটের নেতারা এ আহ্বান জানান। বেলা ১১টা  থেকে প্রায় দু’ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার  বৈঠক করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। বৈঠকে সভাপতিত্ব করেন জোটের শরীক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসমরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান  মেনন এমপি।

রাশেদ খান  মেনন বলেন, শুধু উন্নয়ন করলেই হবে না।নারায়ণগঞ্জ,  ফেনী ও লক্ষ্মীপুরের মতো ঘটনা  মোকাবিলায় প্রয়োজন সুশাসন প্রতিষ্ঠা করা।এ জন্য জোট  নেত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি।

জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক  শেখ শহিদুল ইসলাম  বৈঠকে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন করতে হলে একজন অভিজ্ঞ, দক্ষ ও রাজনৈতিক প্রজ্ঞাবান ব্যক্তিকে স্বরাষ্ট্রমন্ত্রী বানাতে হবে।বর্তমান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খানের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি।

বৈঠক  শেষে সাংবাদিকদের ব্রিফ করেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী  মোহাম্মদ নাসিম।তিনি বলেন, বিএনপি-জামায়াতের দুঃশাসন ও সরকারের সফলতা প্রচারের জন্য ১৫ জুনের মধ্যে চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে ১৪ দল সমাবেশ করবে।

বিরোধী  জোটের অপপ্রচারের বিরুদ্ধে জনমত গড়ে  তোলা ও তৃণমূলে ১৪ দলকে সংগঠিত করতে জুন মাসের মধ্যে চারটি মহানগরে সমাবেশের কর্মসূচি  ঘোষণা করে ১৪ দল।

মোহাম্মদ নাসিম বলেন, সম্প্রতি  দেশে গুম-খুন উদ্বেগের সৃষ্টি করেছে। অপরাধী সব সমাজেই অপরাধী। অপরাধী  যেই  হোক তাকে বিচারের আওতায় আনতে হবে। ছাড়  দেওয়া যাবে না। এর মধ্যে রাজনীতিকে জড়ানো যাবে না। নারায়ণগঞ্জের গুম-খুনের সঙ্গে জড়িত  সেনা সদস্যেরও বিচার হচ্ছে দাবি করে তিনি বলেন,  আশা করি, জড়িত অন্যান্যদেরও আইনের আওতায় আনা হবে। নারায়ণগঞ্জ,  ফেনী ও লক্ষীপুরের নৃশংস ঘটনায় বিএনপিকে রাজনীতি না করারও আহ্বান জানান তিনি।

উত্তরবঙ্গের পরিবহন ধর্মঘট অনাকাঙ্খিত, জনগণকে কষ্ট দিয়ে এ ধরণের কর্মসূচি  থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, যে সমস্যা আলোচনার  টেবিলে বসে সমাধান করা সম্ভব, সেটার জন্য জনগণকে জিম্মি করা হবে  কেন?

রমজানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে সংশি¬ষ্টদের এখনই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের এ  নেতা।

র‌্যাব বিলুপ্তির বিষয়ে বিএনপির অবস্থানের সমালোচনা করে তিনি বলেন, যারা র‌্যাব গঠন করেছে, তাদের পক্ষ  থেকেই এ বাহিনী বিলুপ্তির দাবি সন্দেহমূলক। এর  পেছনে ষড়যন্ত্র থাকতে পারে।

বিরোধিতা করা বিএনপির রাজনৈতিক ট্র্যাডিশন-এই দাবী করে নাসিম বলেন, আপনারা কেন, কিসের জন্য আন্দোলন করতে চান? ২১ আগষ্ট গ্রেনেড হামলার বিচার না করে যিনি জজ মিয়া নাটক সাজান, যিনি নিজের স্বামীর হত্যার বিচার করেন না, তিনি আবার কিসের আন্দোলন করবেন?

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় পার্টির নেতা শেখ শহিদুল ইসলাম, ন্যাপ নেতা ইসমাইল হোসেন, তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।