1দৈনিক বার্তাঃ  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গণমাধ্যমে নারীদের পন্য হিসাবে ব্যবহার না করে কৃষি এবং অকৃষি খাতে তাদের যে অবদান তা তুলে ধরার আহবান জানিয়েছেন। নারী ও যুবসমাজ পরিবর্তনের বাহক উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এদেরকে শিক্ষা, তথ্যপ্রযুক্তি এবং দক্ষতায় সমৃদ্ধ করতে পারলে দেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। দেশে বর্তমানে দুটো শক্তি- নারী ও যুব শক্তি এই দুটো শক্তির প্রতি সকলের মনোযোগী হওয়ার আহবান জানান তিনি।

তিনি বলেন, গ্রামে আমাদের কৃষি ও অকৃষি খাতে নারীদের যে অবদান গনমাধ্যমে তার প্রতিফলন প্রয়োজন। আমাদের নারী , শিশু এবং যে কৃষিনীতি আছে সরকার কিভাবে তা বাস্তবায়ন করছে তা গনমাধ্যমে তুলে ধরলে দেশের প্রকৃত চিত্র ফুটে উঠবে ।

তথ্যমন্ত্রী মঙ্গলবার  মহাখালীর ব্রাকÑইন সেন্টারে বেসরকারী উন্নয়নসংস্থা বাংলাদেশ নারী প্রগতি সংঘ আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহবান জানান।

নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবির এর সভাপতিত্বে সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভানেত্রী নাছিমুন আরা মিনু, বাংলাদেশ প্রেস ইনিস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শরমিন্দ নিলোর্মী ও এস এ টেলিভিশনের বার্তা প্রধান নাজমুল আশরাফ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরীন সংবাদে নারী ও গ্রাম’শীর্ষক এক গবেষণাপত্র উপস্থাপন করেন।

হাসানুল হক ইনু গবেষনা পত্রের উদ্বৃতি দিয়ে বলেন, গনমাধ্যমে নারীকে পণ্য হিসাবে ব্যবহার করা যাবেনা। গনমাধ্যমে নারীর কন্ঠের চেয়ে ছবির ব্যবহার বেশী হচ্ছে। নারীকে পণ্য ও কাটতি বাড়াতে ব্যবহার না করে তিনি এ অবস্থা থেকে বেরিয়ে নারীর দক্ষতা ও উন্নয়ন বিষয়ক প্রতিবেদন বেশী করে প্রচার ও প্রকাশ করতে গণমাধ্যমের প্রতি আহবান জানান।