1দৈনিক বার্তাঃবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকার বিএনপিকে সমাবেশ করতে দেয় না। তারা এত অপকর্ম করেছে, গুম-খুন, সন্ত্রাস, আত্মীয়করণ করেছে যে তা চিন্তার বাইরে। সব প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করে দিয়েছে। এ কারণে এখন তারা জনগণকে ভয় পায়।
খালেদা জিয়া আরো বলেন, এভাবে চলতে পারে না। এভাবে চলতে দেওয়া যায় না। সরকারের অন্যায়ের প্রতিবাদ করতে হবে। খুনি সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।
গত বছরের ২৭ নভেম্বর থেকে নিখোঁজ লক্ষ্মীপুরের বিএনপির দুই নেতার স্বজনেরা আজ মঙ্গলবার রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তাঁর গুলশান কার্যালয়ে দেখা করেন। এ সময় খালেদা জিয়া এসব কথা বলেন।
লক্ষ্মীপুর উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম এবং লক্ষ্মীপুর পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবিরকে গত বছরের ২৭ নভেম্বর লক্ষ্মীপুর থেকে গুম করা হয়েছে বলে দাবি করে আসছে বিএনপি।


নিখোঁজ এ দুই নেতার স্বজনদের সঙ্গে সাক্ষাতে খালেদা জিয়া বলেন, গুম হওয়া নেতাদের স্বজনদের মতো একদিন শেখ হাসিনাকেও কাঁদতে হবে। এসবের জবাবদিহি করতে হবে। নিহত ব্যক্তিদের স্বজনদের প্রতি এ সময় খালেদা জিয়া সমবেদনা জানান এবং ধৈর্য ধারণ করার পরামর্শ দেন।
খালেদা জিয়া অভিযোগ করেন, পুলিশ, প্রশাসন, বিচার বিভাগ দলীয়করণ করা হয়েছে। এখন দেশে দুই রকম বিচার চলছে। সরকারি দলের সদস্যদের জন্য এক রকম আর বিরোধী দল ও সাধারণ মানুষের জন্য আরেক রকম বিচার। বিরোধী দলের নেতা-কর্মীরা কোনো অপরাধ না করলেও তাদের শাস্তি দেওয়া হয়। অন্যদিকে আওয়ামী লীগের লোকেরা গুম-খুন করলেও তারা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। বিভিন্ন স্থানে গুম-খুনের সঙ্গে জড়িত র‍্যাব সদস্যদের বিচারেরও দাবি জানান খালেদা জিয়া।