100দৈনিক বার্তাঃ  সৈয়দপুরে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ৪জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন। তাঁর নাম মো. ওসমানকে (৪০)। তাকে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ও পরে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজহাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যান্য আহতদের সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। নিহতদের মধ্যে ৩ জন ঘঁনাস্থলে এবং একজন হাসপাতালে মারা যান। গত সোমবার রাত সাড়ে ১০টায় সৈয়দপুর শহরের অদূরে সৈয়দপুর – রংপুর মহাসড়কের চিকলী বাজার সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, অতিরিক্ত মালবোঝাই একটি  ট্রাক (নম্বর: ঢাকা-মেট্টো-ট-১১-৩১৪৮) সৈয়দপুর-  রংপুর মহাসড়ক হয়ে রংপুরের দিকে যাচ্ছিল। রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে ট্রাকটি সৈয়দপুর শহরের অদূরে চিকলীবাজারে কাছে পৌঁছলে তাঁর ডানপাশের সামনে একটি চাকা পাংচার হয়ে পড়ে। এ সময় ট্রাকটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।  ট্রাকটি সড়ক দিয়ে এলোমেলোভাবে চলতে গিয়ে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এতে পিকআপটি সড়কের পাশে ছিঁটকে পড়ে। এতে পিকআপটির ওপর থাকা তিন যাত্রী ঘটনাস্থলে মারা যান এবং আহতদের মধ্যে পিকআপের হেলপার সাগর ওরফে লাল্টু (৩০) সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মারা যান।  নিহতরা হলেন সৈয়দপুর শহরের হাতিখানার ওমর আলীর ছেলে কাঠমিস্ত্রী শহিদুল (৩০), সৈয়দপুর শহরের গোলাহাট নতুন ক্যাম্পের মৃত. জামাল উদ্দিনের ছেলে তারাগঞ্জের একটি সেলুন দোকানের কর্মচারী কামাল উদ্দিন কাল্টু (৩৮), সৈয়দপুর শহরে মুন্সিপাড়ার নশরতউল্ল্যার্হ ছেলে পিকআপ হেলপার সাগর ওরফে লাল্ট  এবং দিনাজপুরের রামপুরা গ্রামের মোসলেম উদ্দিন ছেলে রাজমিস্ত্রি ওয়াজেদ আলী লেলিন (২২)।

এ দূর্ঘটনার খবর পেয়ে রাতেই নীলফামারী -৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ মো. শওকত চৌধুরী, সৈয়দপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মুশফিকা ইফফাত, সৈয়দপুর সার্কেলের জ্যৈষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) এন এম সাজেদুর রহমান দূর্ঘটনাস্থলে ও হাসপাতালে ছুঁটে যান। তারা নিহত ও আহতদের ব্যাপারে খোঁজখবর দেন।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.সহিদার রহমান জানান, রাতেই নিহতদের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়। পরে নীলফামারী জেলা ম্যাজিস্ট্রেটের (এডিএম) অনুমতি সাপেক্ষে নিহতদের মরদেহ রাতেই পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।