01দৈনিক বার্তাঃ নারায়ণগঞ্জ-৫ আসনে উপনির্বাচনে প্রয়াত সাংসদ নাসিম ওসমানের ভাই সেলিম ওসমানকে প্রার্থী করেছে জাতীয় পার্টি,যেখানে কোনো প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।বুধবার দুপুরে জাতীয় পার্টির সংসদীয় কমিটির বৈঠকে সেলিমকে দলীয় প্রার্থী করার সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সাংবাদিকদের বলেন, পার্টির চেয়ারম্যানের সিদ্ধান্ত অনুযায়ী নারায়ণগঞ্জ-৫ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির পক্ষ থেকে সেলিম ওসমানকে প্রার্থী ঘোষণা করা হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় পার্টির বনানীর কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র কেনেন সেলিম ওসমান। এ সময় তার ভাই নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা শামীম ওসমানও ছিলেন।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম ওসমানের মৃত্যুতে শূন্য নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে ভোট হবে আগামী ২৬ জুন। বৃহস্পতিবার পর্যন্ত সেখানে মনোয়নপত্র জমা দেয়া যাবে। আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য এরইমধ্যে কৃষক-শ্রমিক-জনতালীগের সভাপতি কাদের সিদ্দিকী, নারায়ণগঞ্জের নাগরিক আন্দোলনের নেতা রফিউর রাব্বি এবং সাবেক সংসদ সদস্য এস এম আকরাম মনোনয়নপত্র কিনেছেন।মঙ্গলবার নাসিম ওসমানের ভাই সেলিম ওসমান ছাড়াও অন্য যে দুজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, তারা হলেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসিহ ও স্থানীয় নেতা শামীম মিয়া।

এদিকে, এর আগে বুধবার সকালে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে বৈঠক করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য শামীম ওসমান। ভাই সেলিম ওসমানের মনোনয়ন চূড়ান্ত করতেই এই বৈঠক করেন বলে জানা গেছে। ওই আসনে প্রার্থী চূড়ান্ত করতে রাজধানীর বনানী কার্যালয়ে বৈঠকে বসেছে দলের সংসদীয় বোর্ড।

জাপা সূত্র জানায়, এরশাদের বনানীর রাজনৈতিক কার্যা য়ে বুধবার বেলা ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫ মিনিট পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, মশিউর রহমান রাঙ্গা, আনিসুল ইসলাম মাহমুদ প্রমুখ।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম ওসমানের মৃত্যুতে ওই পদটি শূন্য হয়। আসনটিতে আগামী ২৬ জুন উপনির্বাচন অনুষ্ঠিত হবে।