11দৈনিক বার্তাঃ গাজীপুরের শ্রীপুরে চাঁদার দাবীতে বুধবার সন্ত্রাসীরা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় বাধা দেয়ায় হামলাকারীরা ব্যাবসায়ী সহদোর দু’ভাইকে বেধড়ক পিটিয়েছে।

এলাকাবাসি ও ব্যাবসায়ী জহিরুল ইসলাম জানায়, শ্রীপুর পৌরসভার আনসার রোড এলাকায় জহির সুপার মার্কেটের জহির ষ্টোরের মালিক জহিরুল ইসলামের কাছে স্থানীয় সন্ত্রাসীরা দীর্ঘদিন থেকে চাঁদা দাবী করে আসছিল। চাঁদা না দেয়ায় আবুল বাশার ও আজগর আলীর নেতৃত্বে ১০/১৫ জন সন্ত্রাসী দা-লাঠিসহ বিভিন্ন অস্ত্র নিয়ে বুধবার দুপুরে জহিরুল ইসলামের দোকানে হামলা করে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। হামলাকারীরা ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ ২ লাখ ১৩ হাজার টাকাসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুট করে। এসময় বাধা দেয়ায় হামলাকারীরা সহদোর দু’ভাই আবুল হাশেম (৫০) এবং কবির হোসেনকে (৩০) বেধড়ক পিটিয়েছে। এতে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এঘটনায় মার্কেট মালিক আবুল হাশেম বাদী হয়ে শ্রীপুর মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেছে।

শ্রীপুর মডেল থানার এসআই সাইফুল ইসলাম হামলা ও ভাংচুরের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দু’পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে এব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।
###
মোস্তাফিজুর রহমান টিটু