SANYO DIGITAL CAMERAদৈনিক বার্তাঃ প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান বলেন,আপনারা যেভাবে মানুষকে গুম করে হত্যা করছেন- তাতে একদিন আপনার এ সরকারও রাজনৈতিকভাবে গুম হয়ে যাবে। আপনি টেরও পাবেন না।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক পার্টির জাগপা আয়োজিত আর কোন গুম, খুন নয়- ব্যর্থ জালিমশাহী ক্ষমতা ছাড় ও মানবাধিকার- গণতন্ত্র ফেরৎ চাই’ এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগকে দেশ ইজারা দেওয়া হয়নি বলে মন্তব্য করেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান।

প্রধান বলেন, গণতান্ত্রিক দেশে সভা-সমাবেশ করার অধিকার জনগণের আছে। কিন্তু এই অবৈধ সরকার জনগণের সে গণতান্ত্রিক অধিকারকে হরণ করছে।প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা যেভাবে মানুষকে গুম, হত্যা করছেন তাতে দেখবেন একদিন আপনার এই সরকারও রাজনৈতিকভাবে গুম হয়ে যাবে। আর আপনি সেটি টেরও পাবেন না।

ডাকসুর সাবেক এ নেতা বলেন, গণতান্ত্রিক দেশে সভা-সমাবেশ করার অধিকার জনগণের আছে। কাউকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা যাবে না। কিন্তু এ অবৈধ সরকার জনগণের গণতান্ত্রিক অধিকারকে হরণ করছে।তিনি বলেন, এ সরকারের সাথে আকুতি-মিনতি করে কোনো লাভ নেই। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ অবৈধ সরকারের পতন ঘটাতে হবে।

প্রধান বলেন, আওয়ামী লীগ এখন কঙ্কালে রূপ নিয়েছে।বর্তমান সরকারের আর কোনো নৈতিক শক্তি অবশিষ্ট নেই। সেই জন্য তারা জনগণকে ভীষণ ভয় পাচ্ছে। খুন-গুম-অপহরণ-নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা চালাচ্ছে। পৃথিবীর কোনো স্বৈরশাসক জনগণের উপর জুলুম-নির্যাতন করে ক্ষমতায় বেশি দিন টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।

তিনি আরও বলেন, সরকার র‌্যাবকে রক্ষীবাহিনীর আদলে পরিচালিত করছে। এই বাহিনী নিরপরাধ মানুষকে ধরে নিয়ে খুন-গুম করছে।এসময় অবিলম্বে র‌্যাবকে বিলুপ্তির আহ্বান জানান তিনি।

নগর জাগপার সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- নগর জাগপার সাধারণ সম্পাদক সানাউল্লাহ সানু, যুব জাগপার সহ-সভাপতি কামাল হোসেন, যুব জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুজ্জামান কবির প্রমুখ।