belal_105168দৈনিক বার্তাঃ ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী ফেনীর আনন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সস্পাদক ও সাবেক ভারপ্রাপ্ত চেয়্যারম্যান বেলায়েত হোসেন পাটোয়ারী প্রকাশ ওরফে বেলাল মেম্বারকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা থেকে গ্রেফতার করেছে পুলিশ। একরামের সহযোগী ছিলেন বেলাল। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ইউনিয়নের বর্ণিল ডাকবাংলো এলাকার দুবাই বাসারের বাড়ি থেকে তাকে আটক করা হয়।
মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুদ্দিন খানের নেতৃত্বে থানা পুলিশের একটি বিশেষ দল তাকে গ্রেপ্তার করে। এ সময় তার আশ্রয়দাতা হিসেবে বড়নাল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাসারকে ও আটক করে পুলিশ। গ্রেপ্তারকৃত বেলাল মেম্বার বর্তমানে মাটিরাঙ্গা থানা হেফাজতে রয়েছে।
মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনউদ্দিন খান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তি যে বেলাল হোসেন, তা ফেনী সদর থানার ওসি মাহবুব মোর্শেদের সঙ্গে ফোনে বিস্তারিত আলোচনা করে নিশ্চিত হয়েছেন। তিনি জানান, বেলাল মাটিরাঙ্গা সীমান্ত পাড়ি দিয়ে ভারতের দক্ষিণ ত্রিপুরায় যাওয়ার চেষ্টা করছিলেন বলে ধারনা করা হচ্ছে। তাকে বৃহস্পতিবার যেকোনো সময় ফেনী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হতে পারে বলে জানান ওসি মাইনুদ্দিন।
এর আগে গত সোমবার সকালে বেলালের গ্রামের বাড়িতে অগ্নিসংযোগ করে একরাম সমর্থকরা। পরে স্থানীয়রা এসে আগুন নিভিয়ে ফেলে। বেলাল মেম্বার সাংবাদিকদের জানান, গত সোমবার বেলা ১১টার দিকে তার বাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ একরাম সমর্থকরা। এরপর থেকে তিনি আত্মরক্ষার্থে এলাকা ছাড়েন। গত বুধবার রাতে পূর্ব পরিচয়ের সূত্র ধরে আবুল বাসারের বাড়িতে আশ্রয় নেন।
উল্লেখ্য, গত ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও অগ্নিদগ্ধ হন। এ ঘটনায় রাত একটার দিকে নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে বিএনপি ও আওয়ামী লীগসহ অজ্ঞাত ৩৫ জনকে আসামি করা হয়।