11দৈনিক বার্তাঃ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সব কূল হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে অবান্তর বক্তব্য দেয়া শুরু করেছেন।

তিনি বলেন, বিএনপি নেতৃবৃন্দ গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই তাদের কথাবার্তায় গণতান্ত্রিক মূল্যবোধের কোন চিহ্ন খুঁজে পাওয়া যায় না।

নাসিম শনিবার সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের নদী ভাঙ্গন এলাকা ও রতনকান্দি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আওয়ামী লীগ জনগণের দল, সব সময় জনগণের কল্যাণেই কাজ করে। আওয়ামী লীগের শক্ত জনভিত্তি রয়েছে। বেগম জিয়ার হাস্যকর হুমকিতে আওয়ামী লীগ ভয় পায়না।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায়এসেছে।সাংবিধানিক ও গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটি সরকারকে অসাংবিধানিক পথে ক্ষমতাচ্যুত করার দিন চলে গেছে।

এ সময়ে মন্ত্রী যমুনার ভাঙনরোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ দেন।

এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী নাসিম সিরাজগঞ্জ জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে ঘুরে দেখেন এবং রোগীদের চিকিৎসা ব্যব¯’ার খোঁজ নেন। তিনি ২৫০-শয্যা বিশিষ্ট সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের প্রয়োজনীয় জনবল নিয়োগের দ্রুত ব্যব¯’া নেয়ার আশ্বাস দেন।
পরিদর্শন শেষে মোহাম্মদ নাসিম বলেন, প্রস্তাবিত শহীদ এম মনসুর আলী সরকারি মেডিকেল কলেজের কার্যক্রম হাসপাতাল সংলগ্ন অ¯’ায়ী ক্যাম্পাসে ২০১৫ সালের ১০ জানুযারি বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবস থেকে শুরু হবে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকার নিরলসভাবে জনকল্যাণে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারের সুষ্ঠু ব্যবস্থাপনার কারনেই বাংলাদেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলেও চিকিৎসা সেবা পৌঁছে দেয়া সম্ভব হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী গ্রামের সুযোগ সুবিধা বঞ্চিত জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য চিকিৎসক নেতৃবৃ›ন্দ, সকল চিকিৎসক এবং সাংবাদিকসহ সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

হাসপাতালের আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানিয়ে তিনি বলেন, কোন মন্ত্রী পরিদর্শনে এলেই হাসপাতাল পরিস্কার-পরিচ্ছন্ন করা হবে, আর মন্ত্রী চলে গেলে আবার পূর্বাবস্থা বিরাজ করবে এ সংস্কৃতি আর চলতে দেয়া হবেনা। সরকারী প্রতিষ্ঠান সব সময়ের জন্য দৃষ্টি নন্দন অবস্থায় ও সেবামুখী রাখতে হবে।

এ সময় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ সভাপতি আবু ইউসুফ সূর্য, স্বেচছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম জেহাদ,ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।