3দৈনিক বার্তাঃ নির্দিষ্ট সময়ের আগে আওয়ামী লীগ ক্ষমতা ছাড়বে না বলে মন্তব্য করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।শনিবার সকাল সাড়ে ১০টায় গাইবান্ধা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে জামায়াতের সঙ্গে আতাঁতের অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগ জামায়াতের বা যুদ্ধাপরাধীদের সঙ্গে আতাঁত করে রাজনীতি করার মানসিকতায় বিশ্বাস করে না। এ ধরনের প্রপাগান্ডা বিএনপি’র একটা অপকৌশল ছাড়া আর কিছুই না বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার দুপুরে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানের পূর্বে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে হানিফ বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছিলেন। কিন্তু জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় আসার পরে যুদ্ধাপরাধীদের জেলখানা থেকে মুক্ত করে রাজনীতিতে পুনর্বাসন করেছিলেন।তাদেরকে রাজনীতি করার ক্ষমতা দিয়েছিলেন,মন্ত্রী বানিয়েছিলেন। তার পতœী বেগম খালেদা জিয়াও একই ধারাবাহিকতা রক্ষা করছেন। জামায়াতের সাথে তাদের সম্পর্ক আছে আওয়ামী লীগের নেই।

হানিফ বলেন,আওয়ামী লীগ নির্বাচিত সরকার। নির্বাচনে না গিয়ে বিএনপি যে ভুল করেছে তার খেসারত তাদের দিতে হবে। পরবর্তী নির্বাচনের জন্য নির্দিষ্ট সময় পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে।

পরে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সৈয়দ শামছুল আলমের সভাপতিত্বে শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত দলের বর্ধিত সভায় যোগ দেন। এ সময় উপস্থিত ছিলেন খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন প্রমুখ। পরে তিনি হানিফ গাইবান্ধা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দলের বর্ধিত সভায় যোগ দেন।